বাঁকুড়ায় পশ্চিম মেদিনীপুর থেকে আসা পরিযায়ী শবর পরিবারের দুই শিশুকন্যা অগ্নিদগ্ধ হয়ে মৃত

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বাঁকুড়া :: বাবা মায়ের সঙ্গে ‘পূব খাটতে’ এসে অগ্নিদ্বগ্ধ হয়ে মৃত্যু হলো দুই শিশু কণ্যার। মৃতদের নাম শুস্মিতা শবর (৩) ও পূর্ণিমা শবর (১)। সম্পর্কে তারা দুই বোন। বুধবার বাঁকুড়ার ইন্দাস থানা এলাকার নাড়রা গ্রামের ঘটনা।

স্থানীয় সূত্রে খবর, অন্যান্য বছরের মতো এবছরও ঐ এলাকার আরো বেশ কয়েকটি পরিবারের সঙ্গে ঝাড়গ্রামের বেলপাহাড়ি থানার মাকড়হুলা গ্রাম থেকে কৃষি শ্রমিক ধনঞ্জয় শবর ও তার স্ত্রী পাঁচ বছরের এক শিশু পুত্র এবং দুই শিশু কন্যাকে নিয়ে নাড়রা গ্রামে ধান কাটার কাজ করতে এসেছিলেন। গ্রামের মাঠের মাঝে অস্থায়ী ঘর তৈরী করে সেখানেই তারা থাকতেন।

অন্যান্য দিনের মতো এদিনও ধনঞ্জয় শবর ও তার স্ত্রী রান্না বান্না করে সন্তানদের খাইয়ে ধান কাটার কাজে বেরিয়ে যান। সেই সময় দুই শিশু কন্যা ঘরের ভেতর ঘুমোচ্ছিল। হঠাৎই এদিন সকাল দশটা নাগাদ খড়ের ছাউনি দেওয়া ওই ঘরে আগুন লেগে যায়। এলাকার মানুষের নজরে বিষয়টি আসতেই তারা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন । কিন্তু ততক্ষণে দুই শিশু কন্যা ঐ আগুনে পুড়ে মারা গেছে।

খবর পেয়ে ঘটনাস্থলে আসে ইন্দাস থানার পুলিশ, আসেন বিষ্ণুপুরের এস.ডি.পি.ও কুতুবুদ্দিন খান নিজেও । পুলিশের পক্ষ থেকে মৃত ঐ দুই শিশু কন্যার মৃতদেহ উদ্ধার করে বিষ্ণুপুর জেলা হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। একই সঙ্গে কিভাবে ওই ঘরে আগুন লাগলো পুরো বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে বলে পুলিশ সূত্রে জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 + five =