বাংলাদেশের পরিস্থিতি নিয়ে সুন্দরবনে জলপথে হাই অ্যালার্ট জারি ,জলপথে চলছে কড়া নজরদারি

সুদেষ্ণা মন্ডল  :: সংবাদ প্রবাহ :: সুন্দরবন :: মঙ্গলবার ৬,আগস্ট :: বর্তমানে প্রতিবেশী দেশ বাংলাদেশের অশান্তকর পরিস্থিতির কারণে ইতিমধ্যেই দক্ষিণ ২৪ পরগনার মধ্যে থাকা সুন্দরবন লাগোয়া জল সীমানায় কড়া নজরদারি শুরু করে দিয়েছে ভারতীয় উপকূল রক্ষী বাহিনী।

বঙ্গোপসাগরে ভারত বাংলাদেশের আন্তর্জাতিক জল সীমানায় হাই অ্যালার্ট জারি করা হয়েছে। মোতায়েন করা হয়েছে উপকূল রক্ষী বাহিনীর হোভারক্রাফ্ট । সুন্দরবনের বিভিন্ন দ্বীপ গুলিতে সুন্দরবন উপকূলীয় থানার পক্ষ থেকে স্পিড বোর্ডের মাধ্যমে চলছে নজরদারি। ইতিমধ্যে সুন্দরবনের ফ্রেজারগঞ্জ ঘাঁটিতে পৌঁছে গিয়েছে উপকূল রক্ষী বাহিনীর বিশেষ হোভারক্রাফ্ট ।

মঙ্গলবার সকাল থেকেই ফ্রেজারগঞ্জ উপকূল থানার পক্ষ থেকে এফআইবি বোট নিয়ে নদী এবং সমুদ্রে টহলদারি দিতে দেখা যায়। মৎস্যজীবী ট্রলার গুলিতেও অভিযান চালানো হয়। ট্রলারের নথিপত্র-সহ ট্রলারে থাকা মৎস্যজীবীদের পরিচয় পত্র ও খতিয়ে দেখা হচ্ছে । অনুপ্রবেশ আটকাতে কড়া নজরদারি বলয় তৈরি করা হয়েছে ভারত-বাংলাদেশ সীমান্তের বিভিন্ন চেক পোস্টেও ।

স্থল পথের পাশাপাশি জলপথে ও বসানো হয়েছে চেকপোস্ট। আকাশ পাথে ও ভারত বাংলাদেশের সীমান্তে কড়া নজরদারি করা হচ্ছে। সবমিলিয়ে ভারতীয় সীমান্তকে কার্যত নিশ্চিদ্র বলয় তৈরি করা হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − sixteen =