বাংলাদেশ থেকে পালিয়ে এসে ঘন জঙ্গলে আশ্রয় , কিন্তু শেষ রক্ষা হলোনা গ্রেপ্তার শিশু সহ ১১ জন

সুদেষ্ণা মন্ডল  :: সংবাদ প্রবাহ :: ক্যানিং :: শনিবার ৩১,আগস্ট :: আন্দোলনের জেরে অস্থিরতার পরিস্থিতি তৈরি হয়েছিল গোটা বাংলাদেশ জুড়ে । এই অস্থিরতার পরিস্থিতি থেকে নিজেদের পরিবারকে রক্ষা করতে বহু বাংলাদেশি নাগরিক প্রতিবেশী দেশের বিভিন্ন সীমানায় গিয়ে হাজির হয়েছিলেন। এবার পুলিশের জালে সুন্দরবনের জঙ্গল থেকে শিশুসহ মোট ১১ জন বাংলাদেশি নাগরিককে গ্রেপ্তার করে সুন্দরবন কোস্টাল থানার পুলিশ।

শুক্রবার বিকেলে বাংলাদেশ থেকে অবৈধভাবে পশ্চিমবঙ্গের সুন্দরবনে প্রবেশ করেন ওই বাংলাদেশী নাগরিকরা। প্রতিদিনের মতনই জঙ্গলে টহল দেওয়ার সময় বেশ কয়েকজন সন্দেহজনক ব্যক্তিকে দেখতে পান বনকর্মীরা। এরপর বনকর্মীরা সন্দেহভাজন ওই ব্যক্তিদেরকে জিজ্ঞাসা করলে উঠে আসে সত্যতা।

তারা জানান বাংলাদেশে ঝামেলার জেরে উত্তপ্ত হয়ে উঠেছে বাংলাদেশ। নিজেদের পরিবারকে বাংলাদেশ থেকে নিরাপদে ভারতে পৌঁছাবার জন্য দালালদের কাছে মোটা টাকার বিনিমযয়ে তারা ভারতবর্ষে প্রবেশ করেছেন। দালাল চক্রের বেশ কয়েকজন তাদেরকে নৌকায় করে বাংলাদেশের জল সীমানা পার করিয়ে ভারতবর্ষের জল সীমানার মধ্যে এসে সুন্দরবনে নামিয়ে দেয় ।

এরপরে বন দপ্তরের হাতে আটকায় তারা। বন দপ্তরের পক্ষ থেকে অনুপ্রবেশকারীদের তুলে দেয়া হয় সুন্দরবন কোস্টাল থানার পুলিশের হাতে। ধৃতদের মধ্যে মোট ৫ জন শিশু ৫ জন মহিলা এবং ১ জন পুরুষ রয়েছে। ১১ জনকে শনিবার আলিপুর আদালতে তোলা হয় । এদের মধ্যে ধৃত পুরুষকে সাত দিনের পুলিশি হেফাজত চেয়ে আদালতে আবেদন করে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five + 12 =