বাংলাদেশ সরকার মুক্তি দিলো ভারত বিরোধী জঙ্গি গোষ্ঠীর প্রধান জসিমুদ্দিনকে

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: ঢাকা (বিদেশ ডেস্ক) :: বৃহস্পতিবার ২৯,আগস্ট :: এটা যদি বাংলাদেশের অন্তরবর্তী সরকারের গণতন্ত্র হয়, তাহলে ভারতের দিক থেকে তো চিন্তার বিষয় বটেই। হাসিনা সরকারের পতনের পর থেকেই এতদিন, একের পর এক জামাত নেতাকে মুক্তি দেওয়া চলছিল।

এবার সরাসরি মুক্তি দেওয়া হল ভারত বিরোধী কুখ্যাত এক জঙ্গি নেতাকে। গত সোমবার (২৬ অগস্ট), আনসারুল্লাহ বাংলা টিমের প্রধান জসিমুদ্দিন রহমানিকে প্যারোলে মুক্তি দিয়েছে বাংলাদেশ সরকার। এই আনসারুল্লাহ গোষ্ঠীর সরাসরি যোগ রয়েছে আল-কায়দা গোষ্ঠীর সঙ্গে। স্বাভাবিক কারণেই যথেষ্ট উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে ভারতের পক্ষে।

একজন বাংলাদেশী ব্লগারকে হত্যা করার দায়ে তাকে কারারুদ্ধ করা হয়। পরে শেখ হাসিনার আমলে, ২০১৫ সালে বাংলাদেশে নিষিদ্ধ করা হয় রহমানির আনসারুল্লা বাংলা টিম বা এবিটি-কে। এরপর, এই জঙ্গি গোষ্ঠী নাম বদলে হয় আনসার আল-ইসলাম।

২০১৭ সালে আনসার আল-ইসলামকেও নিষিদ্ধ করেছিল হাসিনা সরকার। গত সোমবার, গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি দেওয়া হয় রহমানিকে। মুক্তির পরে তাকে প্রায় জাতীয় সম্মানের সঙ্গে পথে আনা হয়। এবার সম্ভবত আবার নতুন করে জঙ্গি তৎপরতা বাড়তে চলেছে বাংলাদেশে – এমন ধারণা কূটনৈতিক মহলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three + ten =