বাংলার আকাশের দুর্যোগের মেঘ , ইতিমধ্যেই উত্তাল সমুদ্র

সুদেষ্ণা মন্ডল  :: সংবাদ প্রবাহ :: ডায়মন্ডহারবার  :: মঙ্গলবার ৭,মে :: তীব্র গরম থেকে অবশেষে মিলল স্বস্তি। স্বস্তির বাণী শোনাল আলিপুর আবহাওয়া দপ্তর। যদিও স্বস্তির মাঝেও আতঙ্কের এখন পরিবেশ দক্ষিণ ২৪ পরগনার উপকূল তীরবর্তী এলাকায়। কালবৈশাখী ঝড়ের সর্তকতা ইতিমধ্যেই জারি করা হয়েছে । সোমবার সকাল থেকে উত্তাল হয়ে উঠেছে নদী ও সমুদ্র ।

যার ফলে দক্ষিণ ২৪ পরগনার উপকূল তীরবর্তী এলাকা গুলিতে জারি করা হয়েছে বিশেষ সর্তকতা। উপকূল তীরবর্তী এলাকায় উপকূল থানার পক্ষ থেকে এলাকাবাসীদের সতর্কতা সংকেত জারি করে মাইকিং করা হচ্ছে । নামখানা , সাগর,কাকদ্বীপ,পাথরপ্রতিমা , কুলতলী , গোসাবা সহ উপকূল এলাকার মৎস্যজীবীদের গভীর সমুদ্র ও নদীতে মাছ ধরার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

ঝোড়ো হাওয়ার কারণে সমুদ্রের কাছাকাছি অঞ্চলে বাড়তি সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। ৬ মে থেকে ৮ মে পর্যন্ত উপকূল সংলগ্ন এলাকায় ভারী বৃষ্টি এবং ঘণ্টায় ৪৫ থেকে ৫৫ কিলোমিটার বেগে হাওয়া বইতে পারে। এর ফলে উত্তাল হতে পারে সমুদ্র। ঢেউয়ের উচ্চতা হতে পারে ০.৫ মিটার থেকে ১.২ মিটার পর্যন্ত। বুধবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 5 =