বাড়ির সামনে ঘণ্টা বাজলেই পুজো করা ফুল বেলপাতা ডাস্টবিনে ভরছে নির্মল বাংলার বন্ধুরা

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বসিরহাট :: সোমবার ২৬,আগস্ট :: বজ্য পদার্থ থেকে তৈরি হচ্ছে ধূপ আবির পুজোর সামগ্রিক উত্তর ২৪ পরগনা বসিরহাট পৌরসভা ২৩ টা ওয়ার্ডে কঠিন বর্জ্য পদার্থ প্রসেসিং করে বিভিন্ন জিনিসপত্র তৈরি করে আর্থিকভাবে স্বনির্ভর হয়েছে নির্মল বন্ধু বাংলার কর্মীরা।

এর সঙ্গে যুক্ত হয়ে তারা স্বনির্ভর হয়েছেন একদিকে তাদের রুজি রোজগার অন্যদিকে নিজের প্রায় দাঁড়িয়ে ছেলেমেয়েদের উচ্চশিক্ষায় শিক্ষিত করার প্রয়াস নিয়েছেন।

কর্মযজ্ঞের মধ্য দিয়ে ইতিমধ্যে দিল্লি থেকে শিরোপা অর্জন করেছে। এবার ২৩টা ওয়ার্ডে নির্মল বাংলার বন্ধুরা প্রতিটি বাড়িতে বাড়িতে ঘন্টা বাজাবে এবং পূজা অর্চনা ফুল বেলপাতা মালা সহ পূজার সামগ্রী বস্তু সেগুলো ডাস্টবিনে ফেলবে সেগুলো নিয়ে গিয়ে নির্দিষ্ট জায়গায় প্রক্রিয়াকরণ করে ধুপ সহ বিভিন্ন রঙের আবির সহ বিভিন্ন পূজার দ্রব্যাদি আবার নতুন করে করা হবে ।

তার জন্য বসিরহাট পৌরসভা টাউনহলে সরকারি প্রতিনিধিদের নিয়ে একটি প্রশাসনিক বৈঠক করেছেন সেখানে রূপরেখা তৈরি হয়েছে। ইতিমধ্যে বাড়ির কঠিন বর্জ্য পদার্থগুলি দিয়ে বিভিন্ন উপকরণ যেমন তৈরি হচ্ছে এবার নতুন সংযোজন হলো পূজার অর্চনার সামগ্রিক দিয়ে বিভিন্ন ঠাকুর ও সামাজিক কাজে ব্যবহার করার জিনিস তৈরি হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 1 =