বাতাসে পোড়া গন্ধ,আতঙ্ক ! সকালেও থমথমে রামপুরহাটের বগটুই

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: রামপুরহাট :: দিনের আলো ফুটলেও, আতঙ্ক পিছু ছাড়েনি কার্যত জনশূন্য গ্রামের।মঙ্গলবারের ঘটনার পর থেকেই গ্রাম ছাড়তে শুরু করেন বাসিন্দারা। বিগত ২৪ ঘণ্টার ঘটনাপ্রবাহের জেরে আশঙ্কা তৈরি হয়েছে, ফের হামলা হবে না তো ? তৃণমূলের পঞ্চায়েত উপপ্রধান ভাদু শেখের পরিবার বগটুই গ্রাম ছেড়ে অন্যত্র আশ্রয় নিয়েছে।

একই ভাবে গ্রাম ছাড়ছে আরও একাধিক পরিবার। সোমবার রাতে ভাদু শেখ খুন এবং তৎপরবর্তী ঘটনাপ্রবাহের রেশ এখনও তাজা। বুধবার সকালে বগটুই গ্রামে যান সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম ও প্রাক্তন সাংসদ রামচন্দ্র ডোম। যাওয়ার কথা বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু-সহ বাম প্রতিনিধি দলেরও। মঙ্গলবার রাতেই তাঁরা বীরভূম পৌঁছে গিয়েছেন।

কলকাতা থেকে বগটুইয়ের পথে রওনা দেয় বিধায়ক মনোজ টিগ্গার নেতৃত্বে বিজেপি-র একটি প্রতিনিধি দল। পরে দলে যোগ দিতে পারেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আসছে বিজেপি-র পাঁচ সদস্যের কেন্দ্রীয় দলও। মঙ্গলবার রাতেই বীরভূমের জেলাশাসক ও পুলিশ সুপারের উপস্থিতিতে সমাধিস্থ করা হয় আগুনে ঝলসে মৃত্যু হওয়া ৮ জন গ্রামবাসীকে।

এডিজি সিআইডি জ্ঞানবন্ত সিংহের নেতৃত্বে তিন সদস্যের বিশেষ তদন্তকারী দলও কাজ শুরু করে দিয়েছে। সকালেই আবার গ্রামে যেতে পারেন তাঁরা। সব মিলিয়ে বগটুইয়ে সকাল হলেও কিন্তু শান্তি এখনও বহু দূর।রামপুরহাট কাণ্ডে ২টি পৃথক মামলা, একটি ভাদু শেখ হত্যা মামলা, অপরটি বাড়িতে আগুন লাগানোর মামলা, রামপুরহাটকাণ্ড নিয়ে হাইকোর্টে মামলা ।

স্বতঃপ্রণোদিত মামলা গ্রহণ করল হাইকোর্ট, সব মামলার শুনানি হবে একসঙ্গে, প্রধান বিচারপতির বেঞ্চে শুনানি।রামপুরহাট কাণ্ডে গ্রেফতার ২৩, রামপুরহাটে সিপিএম এর প্রতিনিধি দল, গ্রাম ছাড়া ভাদু শেখের পরিবার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *