বাদল অধিবেশন শুরুর আগে বিরোধী সাংসদদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর বার্তা

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: নয়াদিল্লি :: সোমবার ২২,জুলাই :: সংসদে ঢোকার আগেই প্রধানমন্ত্রী সাংবাদিকদের বলেন, সংসদ ভাবনের পবিত্রটা রক্ষা করার দায়িত্ব যেমন শাসক দলের তেমনই বিরোধীদের। বিরোধীদের বলবো আগামী ৫ বছর দেশ পরিচালার দায়িত্ব দেশের মানুষ আমাদের দিয়েছে। আপনারা সকলে সহযোগিতা করুন। আমার বিশ্বাস, সকল সাংসদরা চর্চাকে সমৃদ্ধ করবেন।

বিরোধী মতামত খারাপ নয়। প্রগতির বিচারধারাকে এগিয়ে নিয়ে যেতে হবে। আশা করছি, গণতন্ত্রের এই মন্দিরকে জনগণের আশা-প্রত্যাশা পূরণের জন্য ব্যবহার করব। যারা প্রথমবার সংসদে এসেছেন, তাদের সুযোগ দিন, চর্চায় অংশ নিতে দিন। নতুন সংসদ তৈরির পর প্রথম অধিবেশনে, ১৪০ কোটি মানুষ যাদের সরকার পরিচালনার দায়িত্ব দিয়েছেন, তাদের কণ্ঠরোধ করার চেষ্টা করা হয়েছে। তাতে ক্ষতি হয়েছে দেশের।

এর পরেই তিনি আক্ষেপ করে বলেন, অত্যন্ত দুঃখের সঙ্গে বলছি, ২০১৪ সালের পর কোনও সাংসদ ৫ বছর কাজ করেছেন বা ১০ বছর কাজ করেছেন, কিন্তু তারা সংসদে নিজের ক্ষেত্র নিয়ে বলার সুযোগ পাননি কিছু দলের রাজনীতির জন্য। সংসদের গুরুত্বপূর্ণ সময় নষ্ট করা হয়েছে নিজেদের রাজনৈতিক ব্যর্থতা ঢাকার জন্য।

সকল রাজনৈতিক দলকেও বলব, আগামী ৪ বছর দলের ঊর্ধ্বে উঠে, দেশের জন্য সমর্পিত হয়ে এই মঞ্চে কাজ করি। ২০২৯ সালের জানুয়ারি মাসে যখন নির্বাচন হবে, তখন সংসদ ব্যবহার করুন, ৬ মাস যা খেলার খেলে নিন, কিন্তু তার আগে দেশের ১৪০ কোটি মানুষের জন্য ঐক্যবদ্ধ হয়ে লড়াই করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve − 4 =