বারুইপুরে পুজোর চারটে দিন পেট ভরে ভাত

সুদেষ্ণা মন্ডল  :: সংবাদ প্রবাহ :: বারুইপুর :: রবিবার ২২,অক্টোবর :: পুজোয় সকলেই চান একটু ভালোমন্দ খেতে। পরিবারের মুখে একটু ভালো অন্ন তুলে দিতে। কিন্তু যারা দুঃস্থ, অসহায় তাদের ইচ্ছে থাকলেও উপায় হয় না। আর সেই কারণে দক্ষিন ২৪ পরগনার বারুইপুর নতুন ভোর সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির সদস্যরা বারুইপুর সহ আশপাশের এলাকার দুঃস্থ মানুষদের মুখে পুজোর চারটে দিন মাছ, মাংস, ডিম সহযোগে দুটো অন্ন তুলে দিতে উদ্যোগ নিয়েছেন।

কিন্তু সম্পূর্ন বিনামূল্যে সেই অন্ন তুলে দিলে যারা খাবার নিচ্ছেন তারা যাতে অপমানিত বোধ না করেন, সেই কারণে তাদের আত্ম সম্মান বজায় রেখে মাত্র এক টাকার বিনিময়ে এই খাবার তুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পুজোর চারটে দিন প্রতিদিন ১০০০ মানুষের হাতে এই অন্ন তুলে দেবেন তারা।

এই স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যরা স্থানীয় একটি দুর্গা পুজোর সাথে যুক্ত ছিলেন। পুজোর মধ্য দিয়ে বিভিন্ন ধরনের সামাজিক কাজ করতেন তারা। মানুষের মুখে হাসি ফোটাতেন। কিন্তু বিগত দু তিন বছর তারা সেই পুজো থেকে অনেকটা দূরে সরে গিয়েছেন। কিন্তু মানুষের পাশে থাকা, তাদের মুখে হাসি ফোটানোর মত কাজ করতে সকলেই আগ্রহী ছিলেন।

সেই কথা মাথায় রেখেই পুজোর চারটে দিন অসহায় মানুষের মুখে আহার তুলে দিতে উদ্যোগ নিয়েছেন তারা। আগামীদিনেও এই ধরণের সামাজিক কাজ তারা করবেন বলে দাবি উদ্যোক্তাদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 + fifteen =