বারুইপুরে পোল্ট্রি ফার্মের আড়ালে নিষিদ্ধ শব্দবাজি

সুদেষ্ণা মন্ডল  :: সংবাদ প্রবাহ :: বারুইপুর :: মঙ্গলবার ২৯,আগস্ট :: দত্তপুকুরের ভয়াবহ বিস্ফোরণের পর এবার নড়েচড়ে বসেছে প্রশাসন। প্রশাসনের পক্ষ থেকে রাজ্যের একাধিক জায়গায় চলছে অভিযান। মঙ্গলবার বারুইপুরের একাধিক জায়গায় অভিযান চালায় বারুইপুর পুলিশ জেলার পুলিশ।

পুলিশি অভিযানে নিষিদ্ধ শব্দবাজির কারখানার হদিস পাওয়া গেল বারুইপুরের চাম্পাহাটির হারালে । একটি মুরগির পোল্ট্রি ফার্মের আড়ালে দিনের পর দিন প্রশাসনের নজর এড়িয়ে চলতো নিষিদ্ধ শব্দ বাজির কারখানা। মঙ্গলবার বারুইপুরের এসডিপিও অতীশ বিশ্বাস ও আইসি সৌমজিৎ রায়ের নেতৃত্বে একটি বিশাল পুলিশ বাহিনী ওই এলাকায় হানা দেয়।

ওই এলাকায় হানা দিয়ে ওই মুরগির পোল্ট্রি ফার্ম থেকে উদ্ধার হয় কয়েক হাজার নিষিদ্ধ শব্দবাজি ও বাজি তৈরীর সরঞ্জাম। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিশি অভিযানের আগে যদিও ওই বাজি কারখানার মালিক পলাতক। অভিযুক্তের খোঁজে চলছে তল্লাশি।

এ বিষয়ে বারুইপুরে এসডিপিও অতীশ বিশ্বাস বলেন, সরকারি নিষেধাজ্ঞাকে অমান্য করে যে সকল জায়গায় এইরকম নিষিদ্ধ শব্দবাজি তৈরি হচ্ছে সেই সকল জায়গায় আমরা অভিযান চালাচ্ছি। চাম্পাহাটির হারালে আমরাও অভিযান চালিয়েছি। অভিযানে প্রচুর নিষিদ্ধ শব্দবাজি আটক করা হয়েছে ।

ইতিমধ্যেই এই নিষিদ্ধ শব্দবাজির কারখানার মালিকের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে । অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে । আগামী দিনেও এইরকম অভিযান চালানো হবে বিভিন্ন এলাকায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 + sixteen =