বারুইপুরে ব্যবসায়ীর বাড়িতে শুল্ক দপ্তরের হানা, উদ্ধার ১৭০ কেজি রুপোর বাট ও নগদ ৩০ লক্ষ টাকা

সুদেষ্ণা মন্ডল   :: সংবাদ প্রবাহ :: বারুইপুর :: বৃহস্পতিবার ১৪,ডিসেম্বর ::  বৃহস্পতিবার হঠাৎই বারুইপুর পৌরসভার ১৫ নং ওয়ার্ডের উকিল পাড়াতে আসে একের পর এক নীল বাতি গাড়ি। নীল বাতি গাড়ি থেকে নামেন বেশ কয়েকজন আধিকারিকেরা। এরপর সেই আধিকারিকেরা গাড়ি থেকে নেমে এলাকারই এক বাসিন্দার বাড়িতে ঢোকেন তারা। পরবর্তী সময় জানা যায় ওনারা শুল্ক দপ্তরের অফিসার।
স্থানীয় সূত্রে জানা যায়, বারুইপুর উকিল পাড়ার শৈলেন বৈদ্য নামে ব্যবসায়ীর বাড়িতে কয়েক ঘন্টা ধরে চলে অভিযান। শৈলেন বৈদ্যের বড়বাজারে একটি রুপোর পাইকারি দোকান আছে। তার বাড়ি থেকেই উদ্ধার হয়েছে ১৭০ কেজি রুপার বাট ও ৩০ লক্ষ টাকা নগদ। যার কোন বৈধ নথিপত্র দেখাতে পারেনি ব্যবসায়ী শৈলেন বৈদ্য।
কাস্টমসের আধিকারিকরা ব্যবসায়ী শৈলেন বৈদ্য ও তার ছেলে প্রবীর বৈদ্য কে আটক করে বারুইপুর থানায় নিয়ে আসে। তারপর তাদেরকে নিয়ে স্টান্ড রোডের অফিসে রওনা দেন অফিসাররা। এ বিষয় বারাইপুর পুলিশ জেলার এসডিপিও অতিশ বিশ্বাস জানান, শুল্ক দপ্তরের আধিকারিকেরা দুজনকে নিয়ে থানায় এসেছে। কি কারনে ওদের দুজনকে আটক করেছে তা এখনো পর্যন্ত জানা যায়নি।
তদন্তের স্বার্থে  শুল্ক আধিকারিকরা এখনো কিছু জানায়নি। তবে এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়। কিভাবে ওই রুপোর ব্যবসায়ীর কাছে ১৭০ কেজি রুপোর বাট এলো তা নিয়ে সাধারণ মানুষের মধ্যে কৌতূহলের দানা বেঁধেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 − 1 =