‘বারুইপুর অঙ্গীকার’ বিগত বেশ কয়েকবছর যাবত গোষ্ঠী-উন্নয়ন ও সামাজিক সশক্তিকরণের কাজে নিযুক্ত হয়ে আছে।

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: বারুইপুর :: ৩০শে এপ্রিল ::  ‘বারুইপুর অঙ্গীকার’ বিগত বেশ কয়েকবছর যাবত গোষ্ঠী-উন্নয়ন ও সামাজিক সশক্তিকরণের কাজে নিযুক্ত হয়ে আছে। গত লক ডাউনে, ” থাকবেনা কেউ খালি পেটে” এই প্রকল্পের মাধ্যমে অভুক্ত নিরন্ন মানুষদের, নৈশ কালীন রান্না করা খাবার পরিবেশনের মধ্যে দিয়ে এই স্বেচ্ছাসেবী সংগঠনটির জন্ম ও যাত্রারম্ভ। তারপর বিপর্যয় দুর্গতদের ত্রান-সাহায্য প্রেরণ, পুজোয় বস্ত্র বিতরণ বা বিনামূল্যে চক্ষু পরীক্ষা করানোর মতো নানা কর্মকাণ্ডে অগ্রণী ভূমিকা নিয়ে চলেছে এটি।

“বই তরণী” সভায় উপস্থিত বিহারের আরা জেলা স্থিত জয়প্রকাশ বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন অধ্যক্ষ শ্রী তাপস বসু । বারুইপুরে এমন একটা অনুষ্ঠানে অংশ নিতে পেরে রীতিমত বিস্ময় প্রকাশ করেন। স্থানীয় শতাব্দী প্রাচীন শিক্ষা প্রতিষ্ঠান বারুইপুর হাইস্কুলের সহকারী প্রধান শিক্ষক শ্রী দেবার্ঘ্য রায় এমন মহৎ অনুষ্ঠানে সামিল হয়ে ভূয়সী প্রশংসা করেন।

অনুষ্ঠানে উপস্থিত বারুইপুর মিউনিসিপালিটির চেয়ারম্যান শ্রী শক্তি রায় চৌধুরী বা দক্ষিণ চব্বিশ পরগনার জেলা ক্রীড়া সংঘের প্রেসিডেন্ট শ্রী অমল কবিরাজ অনুষ্ঠানের তাৎপর্য নিয়ে বিশেষ আপ্লূত। ‘ বই তরণীর’ মাধ্যমে পাঠ্যপুস্তক পেয়ে রাজ্যের বিভিন্ন প্রান্তের মেধাবী অথচ অর্থকষ্ট সীমিত ছাত্রছাত্রীরা অনেকেই খোলাখুলি তাদের খুশি ও কৃতজ্ঞতার কথা স্বীকার করেছে।

অঙ্গীকারের প্রেসিডেন্ট শ্রী শ্রীমন্ত কুমার ঘোষ জানান সমাজের পিছিয়ে পড়া ও বঞ্চিত অংশের জন্য প্রতিষ্ঠানের এই চেষ্টা আগামী দিনেও পূর্ণ উদ্যমে চালু রাখা হবে। সংগঠনের সেক্রেটারী শ্রী দেবব্রত সাহা, এরকম একটা জনকল্যাণমুখী কর্মসূচীকে সফল করার জন্য সকলকে কৃতজ্ঞতা প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − 2 =