বালুরঘাটের প্রশাসনিক সভা থেকে বিভিন্ন প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করলেন মুখ্যমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বালুরঘাট :: বুধবার ৩১,জানুয়ারি :: বালুরঘাটের প্রশাসনিক সভা থেকে অন্তত ২০০ কোটি টাকার প্রকল্পের উদ্বোধন করলেন, ও শিলান্যাস করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জেলা প্রশাসনকে দিলেন একাধিক নির্দেশ। পাশাপাশি সুর চড়ালেন বিএসএফ-এর বিরুদ্ধে।

হেলিকপ্টার করে উত্তর দিনাজপুর থেকে দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট পুলিশ লাইন ময়দানে পৌছান মুখ্যমন্ত্রী, এরপর পায়ে হেটে বালুরঘাট স্টেডিয়ামের সভাস্থলে পৌছান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সভামঞ্চে উঠার পূর্বে তিনি দক্ষিণ দিনাজপুর জেলার অনুর্দ্ধ ১৮ ব্যাডমিন্টন খেলোয়াড়দের সঙ্গে কিছু সময় ব্যাডমিন্টনও খেলেন।

এরপর তিনি ৯৩.৫৫ কোটি টাকা ব্যায়ে নির্মিত দক্ষিণ দিনাজপুর জেলার ৮৭টি প্রকল্পের উদ্বোধন এবং খরচ ১০৬.৭৯ কোটি টাকা ব্যায়ে নির্মিত হতে চলা ১৭৫টি প্রকল্পের শিলান্যাস করেন। মুখ্যমন্ত্রী দ্বারা উদ্বোধিত হওয়া প্রকল্পগুলির মধ্যে উল্লেখযোগ্য হলো ৩১ কোটি ৯৪ লক্ষ টাকা ব্যায়ে আত্রেয়ী নদীর উপর নির্মিত অনুচ্চ ড্যাম, এছাড়া ৩৭ কোটি ৬৯ লক্ষ টাকা ব্যায়ে বিদ্যুৎতের ২টি সাব স্টেশন।

৭ কোটি টাকা ব্যায়ে ২৩টি পথশ্রী রাস্তা, ৮৫ লক্ষ টাকা ব্যায়ে কুশমন্ডি গ্রামীণ হাসপাতালে ২০ বেডের কোভিড ওয়ার্ড, ২ কোটি ৯১ লক্ষ টাকা ব্যায়ে কুশমন্ডি ব্লকে কর্মতীর্থ। মুখ্যমন্ত্রীর কর্তৃক শিলান্যাস করা প্রকল্পগুলির মধ্যে উল্লেখযোগ্যগুলি হলো ৬ কোটি ৪০ লক্ষ টাকা ব্যায়ে হরিরামপুর ও কুমারগঞ্জ ব্লকে ২টি ইংরাজি মিডিয়াম স্কুলের শিলান্যাস, ২৩ কোটি ৬৭ লক্ষ টাকা ব্যায়ে ৬৯টি পথশ্রী রাস্তা, ১ কোটি ২৫ লক্ষ টাকা ব্যায়ে বালুরঘাট হাসপাতালে ল্যাবরেটরি,

১৮ কোটি ৭৮ লক্ষ টাকা ব্যায়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের ৪৪টি প্রকল্পের শিলান্যাস। বালুরঘাটের প্রশাসনিক সভা থেকেই আদিবাসী মেয়েদের বিয়ের ব্যবস্থা করবার জন্য তিনি জেলা শাসককে নির্দেশ দেন । তিনি বলেন গাজোলে এবং আরও অনেক জায়গায় আমি নিজে আদিবাসী মেয়েদের বিয়ের ব্যবস্থা করেছিলাম, আশা করব দক্ষিণ দিনাজপুর জেলার ডিএম এসপিরা মিলেও এই কাজটি করবেন”। একসাথে- তাদের তারিখ অনুযায়ী, সবকিছু আমরা দেব, ছেলে মেয়ে ঠিক করবে তাদের পরিবার, কিন্তু জিনিসপত্র যা লাগবে সরকার সবটাই দেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × one =