বাল্যবিবাহ বন্ধ করতে অভিনব প্রচেষ্টা বিদ্যালয়ের, বাল্যবিবাহ বন্ধ হোক প্রচার করছে বিদ্যালয়ের ছাত্রীরাই।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: নদীয়া :: সোমবার ১৪,আগস্ট :: সরকারি নির্দেশে বাল্যবিবাহ রুখতে ছাত্রীদের নিয়ে অভিনব প্রচেষ্টা বিদ্যালয়ের। রাস্তার গুরুত্বপূর্ণ মোড় গুলিতে হ্যান্ড মাইকিং প্রচার করছেন বিদ্যালয়ের ছাত্রীরাই। যদিও এই ধরনের অভিনব প্রচেষ্টার উদ্যোগ নিতে দেখা যায় নদীয়ার শান্তিপুর রবীন্দ্র বিদ্যাপীঠ বিদ্যালয়ের পক্ষ থেকে।

আজ বিদ্যালয়ে ছাত্রীদের নিয়ে এক সাইকেল র‍্যালির আয়োজন করে কর্তৃপক্ষরা, এরপর শান্তিপুরের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ মোড়ে বাল্যবিবাহ রুখতে মানুষকে সচেতনের উদ্দেশ্যে হ্যান্ড মাইকিং এর দ্বারা প্রচার করছে ছাত্রীরা।

এ প্রসঙ্গে বিদ্যালয়ের শিক্ষকরা জানিয়েছেন, এখনকার দিনে মেয়েদের পড়াশোনা থেকে শুরু করে তাদের ভবিষ্যতের কথা মাথায় রেখে সরকার একাধিক প্রকল্প চালু করেছে। সেখান থেকেই ভবিষ্যৎ গড়ার লক্ষ্যে অনেকটাই এগিয়ে যেতে পারবে মেয়েরা। তবুও ভবিষ্যতের কথা ভাবছে না পরিবার, বয়স না হতেই দিয়ে দেওয়া হচ্ছে বাল্যবিবাহ।

আর যার কারণে ভবিষ্যৎ নষ্ট হচ্ছে মেয়েদের, তাই সরকারি নির্দেশে বাল্যবিবাহ বন্ধ করতে এই উদ্যোগ নেওয়া হয়েছে বিদ্যালয়ের পক্ষ থেকে। আমরা এই প্রচেষ্টা আগামী দিনেও চালিয়ে যাব, কারণ বাল্যবিবাহ বন্ধ না হলে আগামী দিনে প্রত্যেক মেয়েরই ভবিষ্যৎ অন্ধকারের পথে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 + thirteen =