বাসে স্টুডেন্ট ভাড়া দেওয়ায় এক এক ছাত্রীকে নির্দিষ্ট স্টপেজ ছেড়ে অনেক দুরে ফাঁকা জায়গায় নামিয়ে দেওয়ার প্রতিবাদে।

কুমার মাধব :: সংবাদ প্রবাহ :: মালদহ :: মঙ্গলবার ১৬,জুলাই :: নালাগোলা রাজ্য সড়কে বেপরোয়া গতিতে বাস চালানোয় দুর্ঘটনা নিয়ে ক্ষুব্ধ মানুষজন সরব হন মাঝে মধ্যেই। এবার সরব হলেন বাসে স্টুডেন্ট ভাড়া দেওয়ায় এক এক ছাত্রীকে নির্দিষ্ট স্টপেজ ছেড়ে অনেক দুরে ফাঁকা জায়গায় নামিয়ে দেওয়ার প্রতিবাদে।

ঘটনায় ক্ষুব্ধ মানুষজন মঙ্গলবার মালদা- নালাগোলা রাজ্য সড়কের মাঝে কেন্দপুকুর এলাকায় পথ অবরোধ করেন। যদিও পুলিশি হস্তক্ষেপে বেসরকারি বাস মালিক ও কর্মীদের নিয়ে আলোচনা করে মিটিয়ে দেওয়ার আশ্বাসে অবরোধ তুলে দেওয়া হয়।

জানা গিয়েছে,সম্প্রতি একদিন আগে বিকেলে কলেজ থেকে বাড়ি ফিরছিলেন শিউলি হেমব্রম নামে এক কলেজ ছাত্রী। বাড়ি ফিরতে তিনি একটি বেসরকারি বাসে উঠেছিলেন।কিন্তু বেসরকরি বাসের কনট্রাকটর কিছুতেই স্টুডেন্ট ভাড়া নিচ্ছিলেন না।

এই নিয়ে বচসা হয়। ছাত্রীটি কন্ট্রাক্টরকে জানান স্টুডেন্ট ভাড়া নেওয়ার নিয়ম রয়েছে। এর পর ক্ষুব্ধ হয়ে কন্ট্রাক্টটর নির্দিষ্ট স্টপেজে না নামিয়ে অনেক দুরে একটি ফাঁকা জায়গায় নামিয়ে দেয়। সন্ধ্যা হয়ে যাওয়ায় আতঙ্কিত হয়ে ছাত্রীটি কোনও মতে হেঁটে বাড়ি ফিরে সব কথা জানান।

এরপরই ক্ষুব্ধ মানুষজন মঙ্গলবার কেন্দপুকুরে পথ অবরোধ করেন। অবরোধ স্থলে পুলিশ প্রশাসন পৌছে বাসের মালিক পক্ষ এবং বাস কর্মীদের নিয়ে আলোচনা করে সমস্যা সমাধানের আশ্বাস দিয়ে অবরোধ তুলে দেন। এখন দেখার কবে,কখন এই আলোচনা হয়। আর বেসরকারি বাস কর্মীদের এমন মানসিকতার কবে পরিবর্তন হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 5 =