বিএসএফ আমদানি-রপ্তানির আড়ালে চোরাচালানের আরেকটি প্রয়াস নস্যাৎ করেছে: আইসিপি পেট্রাপোলে ২৯.৬৪ লাখ টাকা মূল্যের রুপার প্রলেপ দেওয়া আয়তক্ষেত্রাকার সোনার টুকরো সহ ড্রাইভারকে আটক করেছে।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: পেট্রাপোল স্থল বন্দর :: বৃহস্পতিবার ২৮,সেপ্টেম্বর :: দক্ষিণ বেঙ্গল ফ্রন্টিয়ার (বিএসএফ) এর অধীন কলকাতা সেক্টরের সতর্ক জওয়ানরা তাদের সীমান্ত এলাকা আইসিপি পেট্রাপোলে রুপার প্রলেপ দেওয়া আয়তক্ষেত্রাকার ০২ টি সোনার টুকরো সহ এক পাচারকারীকে ধরেছে।বাজেয়াপ্ত করা সোনার ওজন ৪৯৮.১৯ গ্রাম, যার আনুমানিক মূল্য ২৯,৬৪,২৩১/- টাকা।

চোরাকারবারিরা বিএসএফ জওয়ানদের নজর এড়িয়ে বাংলাদেশ থেকে ফেরত আসা ট্রাকের কেবিনে ওই সোনা লুকিয়ে রেখে ভারতে নিয়ে আসার চেষ্টা করছিল।

২৬ সেপ্টেম্বর, ২০২৩ তারিখে প্রাপ্ত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে, ১৪৫ ব্যাটালিয়নের জওয়ানরা আইসিপি পেট্রাপোলে যানবাহন চেকিংয়ের সময়, রপ্তানি পণ্য রেখে বাংলাদেশ থেকে ভারতে আগত একটি সন্দেহজনক ট্রাক (রেজি নং WB-১৯ G-৮১৫১) ) কে আইসিপি পেট্রাপোলের যাত্রী গেটের কাছে থামায়।

তল্লাশির সময় জওয়ানরা ট্রাকের চালকের পাশে উপরের কেবিনের ভেতর থেকে ০২ টি রুপার প্রলেপ দেওয়া আয়তাকার সোনার টুকরো উদ্ধার করে। তদন্তে জানা গেছে, জওয়ানদের বিভ্রান্ত করার জন্য সোনার টুকরোগুলোকে রুপার প্রলেপ দিয়ে রেখেছিল। বর্ডার সিকিউরিটি ফোর্সের কর্মীরা শীঘ্রই ওই সোনার টুকরো এবং ট্রাকটি জব্দ করে এবং ট্রাক চালককে আরও জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নেয়।

গ্রেফতার হওয়া ট্রাক চালকের পরিচয় সঞ্জীব মন্ডল, পিতা শঙ্কর মন্ডল, গ্রাম পেট্রাপোল, জেলা উত্তর ২৪ পরগনা বলে জানা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 − two =