বিএসএফ সোনা পাচারের একটি বড় প্রচেষ্টা ব্যর্থ করেছে ভারত-বাংলাদেশ সীমান্তে

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: পেট্রাপোল :: বৃহস্পতিবার ২,নভেম্বর :: ১ নভেম্বর ২০২৩ তারিখে, দক্ষিণ বঙ্গ ফ্রন্টিয়ারের অধীন আইসিপি পেট্রাপোল, ১৪৫ ব্যাটালিয়ন বর্ডার সিকিউরিটি ফোর্স-এর সজাগ জওয়ানরা সোনা চোরাচালানের একটি বড় প্রচেষ্টা ব্যর্থ করেছে।

সোনার সম্ভাব্য চোরাচালান সম্পর্কিত নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে কাজ করে জওয়ানরা ৬০ টি সোনার বিস্কুট সহ একটি পাচারকারীকে ধরেছে। চোরাচালানকারী এই সোনার বিস্কুটগুলো বাংলাদেশ থেকে ভারতে পাচারের চেষ্টা করছিল। সোনার বিস্কুটগুলির আনুমানিক ওজন ৬.৯৯৮ কেজি এবং জব্দ করা সোনার বিস্কুটের মূল্য ৪,৩২,৮৬,২১৭/- টাকা।

তথ্য অনুসারে, ১৪৫ ব্যাটালিয়ন, বর্ডার সিকিউরিটি ফোর্সের সতর্ক কর্মীরা, চেকপোস্টে ডিউটি করার সময়, আইসিপি পেট্রাপোলে খালি ট্রাক চেকিং এলাকায় একটি খালি ভারতীয় ট্রাক রেজিস্ট্রেশন নম্বর প.ব. -১১সি -১১১২ থামায়।

বিএসএফ-এর গোয়েন্দা শাখা থেকে প্রাপ্ত নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে, জওয়ানরা ট্রাকের কেবিনের ভিতরে একটি নির্দিষ্ট স্থানে তল্লাশি করে এবং সাদা স্বচ্ছ টেপে মোড়ানো ৬৯৯৮.৫৮০ গ্রাম ওজনের ৬০ টি সোনার বিস্কুট উদ্ধার করে, যাতে বিভিন্ন প্রকার চিহ্ন ছিল। পরে ঘটনাস্থল থেকে ট্রাকের চালককে আটক করে সোনার বিস্কুট বাজেয়াপ্ত করা হয়।

পাচারকারীর পরিচয় সুরজ মগ, বয়স-২৩ বছর, পিতা -লুৎফর মগ, গ্রাম-জয়পুর, পোস্ট /পুলিশ স্টেশন -বনগাঁ, জেলা-উত্তর ২৪ পরগনা, পশ্চিমবঙ্গ বলে জানা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 5 =