বিজেপির বিডিও অফিস ঘেরাও কর্মসূচিকে কেন্দ্র করে ধুন্ধুমার পরিস্থিতি

সুদেষ্ণা মন্ডল  :: সংবাদ প্রবাহ :: দক্ষিণ ২৪ পরগনা :: শুক্রবার ২১,জুলাই :: রাজ্যের ত্রিস্তরীয় পঞ্চায়েত নির্বাচনে। একাধিক জায়গায় হিংসার খবর উঠে এসেছিল। ভোটের দিন কোথাও ছাপা রিগিং ব্যালট বক্স পুড়িয়ে দেওয়া। আবার কোথাও ব্যালট বক্স নিয়ে পালিয়ে যাওয়া নিয়ে বিরোধীরা সরব হয়েছে।

শুধুমাত্র ভোটের দিন না। গণনা কেন্দ্র ব্যালট খেয়ে নেয়া থেকে ভাঙচুর চালানো এমনটাই কিন্তু অভিযোগ উঠে এসেছে বিরোধীদের অভিযোগের ভিত্তিতে। সেই অভিযোগে বিজেপি পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী রাজ্যের ব্লক অফিসে ডেপুটেশন কর্মসূচিতে অংশ নেয় রাজ্যের বিভিন্ন বিজেপির শাখা সংগঠনের পক্ষ থেকে।

সেইমতো আজ জয়নগর এক নম্বর ও দু নম্বর ব্লকের বিজেপি নেতা কর্মীদের একটি মিছিল করে ডেপুটেশন জমা দেয় জয়নগর এক নম্বর ও দু নম্বর ব্লক বিডিও অফিসে ।

ডেপুটেশন জমা দিয়ে বিজেপি এক নেতৃত্ব জানান রাজ্যের এখানে পঞ্চায়েত ভোটে বিভিন্ন রকমের ছাপ্পা ভোট লুট করেছে শাসক দল। সেই অভিযোগে আজ আমাদের দলের পক্ষ থেকে বিভিন্ন ব্লকে ডেপুটেশন কর্মসূচি নেয়া হয়েছে। আর আজকের আমাদের ডেপুটেশন ঘিরে পুলিশ ১৪৪ ধারা জারি করেছে। এবং সেন্ট্রাল ফোর্স দিয়ে পুরো ব্লক অফিস ঘিরে রেখেছে।

এখানে রাজ্যে পঞ্চায়েত ভোট নিয়ে এত হিংসা খুন রাহাজানি তার এই ডেপুটিশন ঘিরে কেন এত সেন্টাল ফোর্স। এর জবাব রাজ্য সরকারকে দিতে হবে। অন্যদিকে সাগরের বিজেপির বিডিও অফিস ঘেরাও কর্মসূচিতে কেন্দ্র করে বিজেপি কর্মী সমর্থকদের সঙ্গে খন্ড যুদ্ধ পুলিশের।

পুলিশের সঙ্গে ধস্তাধস্তি বিজেপি কর্মী সমর্থকদের। এই ঘটনায় বেশ কয়েকজন বিজেপি মহিলা কর্মী সমর্থক আহত হয়েছে বলে জানা গিয়েছে। মহিলা কর্মী সমর্থকদের প্রাথমিক চিকিৎসার জন্য সাগর গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বিজেপি কর্মীর সমর্থকদের অভিযোগ পুলিশ তাদের উপর লাঠিচার্জ করেছে। কার্যত বিজেপির এই কর্মসূচিকে কেন্দ্র করে ধুন্ধুমার পরিস্থিতি জেলাতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen + seventeen =