বিতর্কিত চিকিৎসক অভীক দে’র বর্ধমান মেডিক্যাল কলেজের সিসি টিভি ফুটেজ সামনে এলো

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বর্ধমান :: সেপ্টেম্বর ১৪,শনিবার :: গত ৯ আগস্ট আরজি করে মহিলা চিকিৎসক খুন ও  ধর্ষণের ঘটনার দিন সেমিনার হলে দেখা গিয়েছিল বর্ধমানের নারায়ণ দীঘির বাসিন্দা  চিকিৎসক অভীক দেকে, আর সেই অভীক দের ছবি বর্ধমান মেডিকেল কলেজে সিসিটিভি ফুটেজ সামনে এলো, এই ফুটেজের সত্যতা যাচাই করেনি আমাদের চ্যানেল।

বর্ধমান মেডিকেল কলেজে একটি সিসি টিভি  ফুটেজ ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে বিতর্কিত চিকিৎসক অভীক দে রাতের অন্ধকারে ঘোরা ফেরার ছবি । এই সিসিটিভি ফুটেজ নিয়েই যত বিতর্ক। সিসিটিভি ফুটেজ টি গত ১২ আগস্ট এর । এখানেই প্রশ্ন মধ্য রাতে কি করছিলেন ওই চিকিৎসক বর্ধমান মেডিক্যাল কলেজে।
                                                                        বর্ধমান মেডিকেল  কলেজে  গভীর রাতে অভীক দে ::  
অথচ গত ৯ অগস্ট তরুণী চিকিৎসক খুনের পরে আরজি কর মেডিক্যালের সেমিনার রুমে ‘বহিরাগত’ থাকা নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল। সেই বিতর্কে নাম জড়িয়েছে অভীক দে-র। দাবি করা হয়, সেমিনার রুমে ‘রহস্যজনক লাল জামা’ ব্যক্তি ছিলেন এই অভীক। বিতর্কের মাঝে সম্প্রতি অভীককে সাসপেন্ড করে স্বাস্থ্য দফতর।
আসলে কে এই অভীক দে? একটু ফ্ল্যাশব্যাকে ফিরে গেলে জানা যায়, সন্দীপ ঘোষের অত্যন্ত ঘনিষ্ঠ এই চিকিৎসক বর্ধমান মেডিক্যাল কলেজে দিনের পর দিন রাজত্ব করেছে । হুমকি প্রথার মাথা ছিল এই অভীক দে।
একজন চিকিৎসক কতটা প্রভাবশালী হলে তার আইবুড়ো ভাত এর অনুষ্ঠান কলেজের গেস্ট হাউসে হতে পারে তা বলার অপেক্ষা রাখে না।
৯ আগস্ট কলকাতায় থাকলেও ১১ আগস্ট এই অভীক দে ফিরে আসে বর্ধমান মেডিকেল কলেজ ।
এ বিষয়ে আজ বর্ধমান মেডিকেল কলেজের পড়ুয়া ডাক্তাররা বর্ধমান মেডিকেল কলেজের অধ্যক্ষ মৌসুমী বন্দ্যোপাধ্যায় কাছে সেই ১১ তারিখের সিসিটিভি ফুটেজ দাবি করেন । কিন্তু অধ্যক্ষ মৌসুমী বন্দ্যোপাধ্যায় জানান, গত ১১ আগস্টের সিসিটিভি ফুটেজ পাওয়া যাচ্ছে না।
এর পর চাপ দিতেই ১২ আগস্টের ফুটেজ পাওয়া যায়। যেখানে অভীক দে কে রাতের অন্ধকারে কলেজ ক্যাম্পাসে ফোনে করে কারোর  সাথে কথা বলতে দেখা যাচ্ছে। এখন প্রশ্ন, ১২ আগস্টের ফুটেজ যদি পাওয়া যায়, তবে ১১তারিখের ফুটেজ গেলো কোথায় ?
পড়ুয়া ছাত্রছাত্রীরা মনে করছেন, এই ১১ তারিখের সিসিটিভি ফুটেছে হয়তো অনেক না বলা কথা লুকিয়ে আছে। যে কারণে কলেজ কর্তৃপক্ষ এই ১১ তারিখের সিসিটিভি ফুটেজ প্রকাশ করতে ভয় পাচ্ছেন।
ছাত্রছাত্রীরা কলেজ অধ্যক্ষ মহাশয়ার কাছে দাবি রেখেছেন ১১ আগস্ট এর সিসিটিভি ফুটেজ প্রকাশ করুক কলেজ কর্তৃপক্ষ।
যদি প্রকাশ না করে, তবে তাদের আন্দোলন তো চলছে এর সাথে আন্দোলনের মাত্রা আরো বাড়িয়ে তোলা হবে এমনটাই জানানো হয়েছে ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen + 2 =