বিপদসীমার উপর দিয়ে বইছে পুনর্ভবা-হু হু করে জল ঢুকছে গ্রামে।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বালুরঘাট :: বুধবার ১০,জুলাই :: বিপদসীমার উপর দিয়ে বইছে পুনর্ভবা। হু হু করে জল ঢুকছে গ্রামে। সোমবার বিকেল থেকে পুনর্ভবার জলস্ফীতিতে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে দক্ষিণ দিনাজপুরের তপন ব্লকের আজমতপুর গ্রাম পঞ্চায়েতের অধীনে ছয়টি গ্রামে। জলে তলিয়ে গিয়েছে এলাকার বহু আবাদি কৃষি জমি।

আর যাকে ঘিরেই রীতিমতো বন্যার আতঙ্ক বাড়তে শুরু করেছে এলাকায়। বাড়ছে ক্ষয়ক্ষতির আশঙ্কাও। জানা গেছে, বিগত কয়েকদিন ধরে উত্তরবঙ্গে লাগাতার বৃষ্টির জেরে ফুলে ফেপে উঠেছে প্রায় সমস্ত নদীগুলি। যে তালিকা থেকে বাদ পড়েনি দক্ষিণ দিনাজপুরের আত্রেয়ী ও পুনর্ভবার মতো নদীগুলিও। ইতিমধ্যে যে নদীগুলির জল বিপদ সীমাকেও অতিক্রান্ত করেছে।

সোমবার বিকেল থেকে পুনর্ভবার জলস্ফীতি তলিয়ে নিয়ে গিয়েছে এলাকার বাসুরিয়া, জিগাতলি, সুতইল, মনোহলি, বজরাপুকুর, ভুতপাড়া সহ বেশ কয়েকটি গ্রামকে। জলের তলায় রয়েছে এলাকার কয়েকশো একর জমির আবাদি ফসলও।

শুধু তাই নয়, বহু বাড়িঘর জলে ডুবে যাওয়ায় ইতিমধ্যে ঘরছাড়া হয়েছেন অনেকেই। যাদের কেউ রাস্তাঘাটে আবার কেউ আশ্রয় নিয়েছেন অন্যত্র কোন উচু জায়গায়। তবে বিগত চব্বিশ ঘন্টায় এই জলস্তর বৃদ্ধিতে আরো বহু ক্ষয়ক্ষতির আশঙ্কা করছেন স্থানীয়রা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − six =