বিরূপাক্ষর বিরুদ্ধে কাকদ্বীপ সুপার স্পেশালিটি হাসপাতালের সামনে বিক্ষোভ

সুদেষ্ণা মন্ডল  :: সংবাদ প্রবাহ :: কাকদ্বীপ :: বুধবার ৪,সেপ্টেম্বর :: আরজিকর কাণ্ডে সন্দীপ ঘোষের অন্যতম সাগরেদ চিকিৎসক বিরূপাক্ষ বিশ্বাস। ৯ ই আগস্ট ঘটনার দিন আরজিকর হাসপাতালে সেমিনার রুমে উপস্থিত ছিলেন চিকিৎসক বিরূপাক্ষ বিশ্বাস। এমনটাই অভিযোগ করছে চিকিৎসক মহলের এক অংশ। ঘটনার পর স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে এই চিকিৎসককে স্থানান্তরিত করে বর্ধমান মেডিকেল কলেজে।অবশেষে বদলি করা হল তাঁকে।

বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে সরিয়ে বিরূপাক্ষকে পাঠানো হল কাকদ্বীপে।স্বাস্থ্যদপ্তরের নোটিসে জানানো হয়েছে, বর্ধমান মেডিক্যাল কলেজের প্যাথোলজি বিভাগের সিনিয়র রেসিডেন্ট চিকিৎসক বিরূপাক্ষ বিশ্বাসকে ৩ সেপ্টেম্বর দুপুরে বদলি করা হয়েছে। কাকদ্বীপ মহকুমা হাসপাতালের সিনিয়র রেসিডেন্ট পদে যোগ দেবেন তিনি।

উল্লেখ্য, বার বার বিতর্কে জড়িয়েছেন এই চিকিৎসক। তৃণমূল নির্মল মাজি ঘনিষ্ঠ হিসেবেই চিকিৎসক মহলে পরিচিত তিনি। অভিযোগ, বর্ধমান মেডিক্যাল কলেজে রীতিমতো ‘দাদাগিরি’ চালাতেন তিনি।

সম্প্রতি এক অডিও ভাইরাল হয়। যেখানে বর্ধমান মেডিক্যাল কলেজের এক চিকিৎসক পড়ুয়াকে ইন্টার্নশিপের সার্টিফিকেট না দেওয়ার হুমকি দিতে শোন যায় এক ব্যক্তিকে। অভিযোগ, সেই ব্যক্তি ছিলেন ডা. বিরূপাক্ষ। যদিও সেই অভিযোগ খারিজ করে দিয়েছিলেন তিনি। বর্ধমান মেডিকেল কলেজের পর ওই চিকিৎসকে কাকদ্বীপ সুপার স্পেশালিটি হাসপাতালে।

এই বদলির খবর পাওয়ার পর কাকদ্বীপ সিপিএম এবং নাগরিক বৃন্দের পক্ষ থেকে কাকদ্বীপ সুপার স্পেশালিটি হাসপাতালের সামনে বিক্ষোভ দেখায় এলাকার মানুষেরা। বিক্ষোভকারীদের দাবি অবিলম্বে এই চিকিৎসককে কাকদ্বীপ মহকুমা হাসপাতাল থেকে বদলি করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen + twenty =