বিশাখাপত্তনমের পিচে সেঞ্চুরি করলেন শুভমন গিল

সজল দাশগুপ্ত :: সংবাদ প্রবাহ :: স্পোর্টস ডেস্ক :: সোমবার ৫,ফেব্রুয়ারি :: গুরুত্বপূর্ণ ইনিংস খেললেন অফ ফর্মে থাকা শুভমান গিল। বিশাখাপত্তনমের পিচে যে জুজু রয়েছে ম্যাচের তৃতীয় দিনে পরিষ্কার বোঝা গেল। ভারতের প্রথম ইনিংসে অসাধারণ একটি ইনিংস খেলেন জাসওয়াল, তবে সে ক্ষেত্রে বোঝাই যায়নি যে পিচ খুব একটা ব্যাটিং উপযোগী নয়। এরপর ইংল্যান্ড প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ২৫৩ রানে অলআউট হয়ে যায়।

ভারতের দ্বিতীয় ইনিংসে খুব একটা বেশিক্ষণ স্থায়ী হলো না। ২৫৫ রানে অলআউট হয়ে যায় ভারত। অসাধারণ একটি ইনিংস খেললেন গিল, তার ১০৪ রানের সৌজন্যে ভারত তাদের দ্বিতীয় ইনিংসে ভদ্রস্থ রান করতে সক্ষম হল। হার্টলেদের খেলতে বিস্তর সমস্যার সম্মুখীন হতে হয় ভারতীয় ব্যাটারদের। অনেকদিন পরে আবার নিজের স্বাভাবিক ফর্মে ফিরলেন গিল। ইংরেজ স্পিনারদের খেলতে নিজের দক্ষতা প্রকাশ করলেন, নিজের জাত চেনালেন।

তৃতীয় দিনের শেষে ইংল্যান্ড ৬৭ রানে এক উইকেট, এখনো ইংল্যান্ডকে জিততে হলে করতে হবে ৩৩২ রান। দ্বিতীয় ইনিংসে এতগুলো রান করা মোটেও সহজ হবে না ইংল্যান্ড এর । বেন স্টোকসের ইংল্যান্ড কতটা প্রতিরোধ গড়ে তুলতে পারবে ? সেটা সময়ই বলে দেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen + 1 =