বিশিষ্ট পূজা, সন্তোষ মিত্র স্কোয়ার, রাজ্য সরকারের অনুদান গ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছে।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কলকাতা :: মঙ্গলবার ২৩,জুলাই :: দুর্গাপূজা, বাঙালিদের সবচেয়ে বড় উৎসব, মাত্র দুই মাস দূরে। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে পূজা কমিটিগুলির সাম্প্রতিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন যে প্রতিটি ক্লাব দুর্গাপূজার জন্য ৮৫০০০ টাকা পাবে। তবে, উত্তর কলকাতার একটি বিশিষ্ট পূজা, সন্তোষ মিত্র স্কোয়ার, রাজ্য সরকারের অনুদান গ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছে।

সন্তোষ মিত্র স্কোয়ার একটি ‘রাম মন্দির’ নির্মাণ করে 2023 সালে দৃষ্টি আকর্ষণ করেছিল। পূজার প্রধান আয়োজক হলেন বিজেপি নেতা সজল ঘোষ, যিনি অনুদান প্রত্যাখ্যানের বেশ কয়েকটি কারণ দিয়েছেন। ঘোষ পূজার বিষয়টি বিবেচনা করার জন্য মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন কিন্তু স্মরণ করেছেন যে তারা আগে দশ হাজারের অনুদান অর্থ গ্রহণ করেছিল। সেই সময়, মানুষ চাকরি বা ডিএ নিয়ে রাস্তায় প্রতিবাদ করছিল না এবং মেয়েদের কর্মসংস্থান খুঁজে পাওয়ার জন্য অসুবিধার সম্মুখীন হতে হতো না।

           মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা এবং সন্তোষ মিত্র স্কোয়ারের প্রতিক্রিয়া ::

দুর্গাপূজা সম্পর্কে মুখ্যমন্ত্রীর সভা অনুষ্ঠিত হয়েছিল আজ  কেন্দ্রীয় বাজেট উপস্থাপনের দিন। গত বছর, সরকার ক্লাবগুলিকে ৭০০০০ টাকা দিয়েছিল, যা এখন ৮৫০০০ টাকা তে বেড়েছে। এই বৃদ্ধি সত্ত্বেও, সন্তোষ মিত্র স্কোয়ার অনুদানের টাকা ফেরত দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। সজল ঘোষ বিশ্বাস করেন যে চলমান প্রতিবাদের মধ্যে অর্থ গ্রহণ করা দুর্ভাগ্য এনে দেবে এবং দাবি করেন যে মমতা বন্দ্যোপাধ্যায় ইতিহাস তৈরি করার জন্য এই কৌশলগুলি করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six + 1 =