বিশ্বের সবথেকে ছোট ছবি আঁকার স্ট্যান্ড তৈরি করে ইন্ডিয়ান বুক অফ রেকর্ডে নাম তুললো কোয়েল

সুদেষ্ণা মন্ডল  :: সংবাদ প্রবাহ :: কাকদ্বীপ :: রবিবার ২৯,অক্টোবর :: অবিশ্বাস্যকর প্রতিভা দিয়ে ইন্ডিয়ান বুক অফ রেকর্ডে নাম তুললো কাকদ্বীপের দ্বাদশ শ্রেণীর এক ছাত্রী। দেশলাই কাঠি দিয়ে ছোট ছবি আঁকা স্ট্যান্ড বানিয়ে ইন্ডিয়ান বুক অফ রেকর্ডের নাম নথিভুক্ত করলো কোয়েল পুরকাইত। কোয়েল দক্ষিন ২৪ পরগনার কাকদ্বীপের সুভাষ নগরে বাসিন্দা।

বর্তমানে কোয়েল কাকদ্বীপের বীরেন্দ্র বিদ্যানিকেতনের বিজ্ঞান বিভাগের দ্বাদশ শ্রেণীর ছাত্রী। ছোটবেলা থেকে পড়াশোনার পাশাপাশি ছবি আঁকার দিকে বিশেষ আগ্রহ ছিল কোয়েলের। কোয়েলের বাবা কর্মসূত্রে ভিন্ন রাজ্যে থাকেন। মাত্র ৩ বছর বয়েস থেকে কোয়েল ছবি আঁকা শুরু করে।এরপরে কাকদ্বীপের সুন্দরবন আর্ট একাডেমিতে ছবি আঁকা শেখে ।

অবিশ্বাস্যকর প্রতিভা দিয়ে ইন্ডিয়ান বুক অফ রেকর্ড এর নাম নথিভুক্ত করে কোয়েল। দেশলাই কাঠি দিয়ে ৩.৯×৩.৪ সেমি ছবি আঁকার স্ট্যান্ড তৈরি করে ইন্ডিয়ান বুক অফ রেকর্ড এর জায়গা করে নেয় কাকদ্বীপের এই ছাত্রী। কোয়েলের এই কৃতিতে খুশি কাকদ্বীপবাসী।এই খবর পাওয়ার পর থেকে কোয়েলকে সম্বর্ধনা জানাতে এলাকার মানুষ ভিড় জমিয়েছে কোয়েলের বাড়িতে।

কোয়েল ছবি আঁকার সুবাদে এই এলাকায় পরিচিত ও বেশ জনপ্রিয়। কোয়েল পুরকাইত জানান, দুমাস আগে দেশলাই কাঠি দিয়ে ৩.৯ সেমি একটি ছবি আঁকার স্ট্যান্ড তৈরি করে দিল্লিতে ইন্ডিয়ান বুক অফ রেকর্ড সংস্থা কাছে আমি পাঠাই। এরপর দুমাস পরে আমার মেলে একটি ইমেইল আসে ওই সংস্থা থেকে ।

সেই সংস্থা থেকে জানায় যে আমার এই স্ট্যান্ড জায়গায় করে নিয়েছে ইন্ডিয়ান বুক অফ রেকর্ডে। আমার এই কৃতিত্বের পিছনে আমার ছবি আঁকার স্যার দেবরাজ বেরার অবদান রয়েছে । সবথেকে ছোট ছবি আঁকার স্ট্যান্ড তৈরি করার বুদ্ধি টা এসেছে আমায় মাথায়। আমরা ছবি আঁকার বহু বড় বড় স্ট্যান্ড দেখেছি কিন্তু ছোট স্ট্যান্ড আমরা দেখিনি। এরপর তিন থেকে চার মাসের অধ্যবসায়ের পর আমি এই স্ট্যান্ড তৈরী করতে পেরেছি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 − seven =