বিস্ময় বালিকা, মাত্র ১২ বছরেই বাংলা ইংরেজি উর্দু তিনটি ভাষাই রপ্ত

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ ::মালদহ :: মালদার হরিশ্চন্দ্রপুরের বিস্ময় এক বালিকা , বয়স মাত্র ১২ বছর ।এই বয়সে বাংলা,ইংরেজি ও উর্দু তিনটি ভাষায় দক্ষতা অর্জন করে কবিতা ও উপন্যাস লিখে রীতিমত চমকে দিয়েছে ।

সবাইকে চমকে দিয়েছে এক অনন্য প্রতিভার অধিকারী মালদার হরিশ্চন্দ্রপুরের বালিকা।সপ্তম শ্রেণির ছাত্রী হবার পরেও একাধিক ভাষা রপ্ত করে কবিতা লিখে সকলের মন জয় করেছে বারো বছর বয়সে ।নাম লামিসা আহমেদ,বাড়ি মালদা জেলার হরিশ্চন্দ্রপুর থানার তেঁতুল বাড়ি এলাকায়।

বর্তমানে হরিশ্চন্দ্রপুরের কিরণবালা বালিকা বিদ্যাশ্রম উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী । এই অল্প বয়সেই সে রীতিমত রপ্ত করে ফেলেছে বাংলা,ইংরেজি ও উর্দু ভাষা।তিনটি ভাষাতেই সে কবিতা লিখে আবার আবৃত্তিও করে।বর্তমানে সে ইংরেজি ভাষায় একটি নভেলও লিখছে।তার এই প্রতিভায় মুগ্ধ গোটা স্কুলের শিক্ষক শিক্ষিকা থেকে শুরু করে অভিভাবকরা।

এই প্রতিভার কারণেই সে সমান তালে তিনটি ভাষায় কবিতা ও উপন্যাস লেখে রীতিমত সবাইকে অবাক করে দিয়েছে।ছবি আর্ট থেকে শুরু করে কোরান তেলাওয়াত,স্বরচিত কবিতা আবৃত্তি সাথে হাতের কাজেও দুর্দান্ত দক্ষতা অর্জন করেছে।স্কুলের সিলেবাসের বই পাশাপাশি ছইংরেজি ভাষায় এনসাইক্লোপিডিয়া ও হেরি পটারসের গল্পের বই এগুলি তার একেবারে কণ্ঠস্থ।গোয়েন্দা,কিশোর গল্প সমগ্র,লালু,হযবরল,মাকু ও কোনি সহ বিভিন্ন গল্পের বইগুলি পড়েছে সে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen − fourteen =