বুধবার দুপুর থেকে রাত নাগাদ বর্ধমান মেডিকেল কলেজের অধ্যক্ষ মৌসুমী বন্দোপাধ্যায়কে ঘেরাও করে বিক্ষোভ দেখান ডাক্তার পড়ুয়ারা

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বর্ধমান :: বৃহস্পতিবার ১২,সেপ্টেম্বর :: বুধবার দুপুর থেকে রাত নাগাদ বর্ধমান মেডিকেল কলেজের অধ্যক্ষ মৌসুমী বন্দোপাধ্যায়কে ঘেরাও করে বিক্ষোভ দেখান ডাক্তার পড়ুয়ারা। সুপার তাপস ঘোষের একাধিক পদে অধিষ্ঠিত থাকার বিরুদ্ধে জুনিয়র ডাক্তার ও মেডিকেল কলেজের ছাত্রছাত্রীরা অধ্যক্ষকে ঘেরাও অভিযানের কর্মসূচি নেন।

তাপস ঘোষ বর্তমানে প্রিন্সিপাল, হাসপাতালের সুপার এবং ডিন অফ স্টুডেন্টস অ্যাফেয়ার্স হিসেবে দায়িত্ব পালন করছেন, যা নিয়ে অভিযোগ উঠেছে। বুধবার দুপুর ২টোর সময় কলেজ কাউন্সিল মিটিং ডাকা হয় ছাত্র বিক্ষোভের জেরে, যেখানে জুনিয়র ডাক্তারদের দাবি মেনে না নেওয়া পর্যন্ত অবস্থান বিক্ষোভ কর্মসূচি নেওয়ার সিদ্ধান্ত জানানো হয়।অবশেষে ন্যায্য ফলাফল পায় পড়ুয়া চিকিৎসকরা।

ডিন পদ থেকে স্বেচ্ছায় সরে গেলেন প্রফেসর তাপস ঘোষ। এক ব্যক্তি এক পদের সমতা বজায় রাখলেন তাপস ঘোষ। বর্ধমান মেডিকেল কলেজ কাউন্সিলের বৈঠক শেষে ডাক্তার গৌরাঙ্গ পরামানিক সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান, বহুদিন ধরে ডিন পদ প্রফেসর তাপস ঘোষ আগলে রেখেছিলেন এবং অনেক অভিযোগ উঠেছিল, তাই আমরা তার অপসারণ দাবি করেছিলাম।

কলেজ কাউন্সিলের বৈঠকে তা যুক্তিসঙ্গত মনে করে, তাপস ঘোষ স্বেচ্ছায় ডিন পদ থেকে পদত্যাগ পত্র জমা দেন।এছাড়া, আমাদের দাবি ছিল সিন্ডিকেট চক্রের কয়েকজনের নাম নথিভুক্ত করে কলেজ ক্যাম্পাসে প্রবেশের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয় এবং তাদের কলেজ হোস্টেল থেকে বহিষ্কার করা হয়।

অভিক দের ১১-১২ তারিখের ফুটেজ বর্ধমান মেডিকেল কলেজ সংরক্ষণের ব্যাপারে আমাদের কিছু জানানো হয়নি, কারণ কেউ বা কারা ফুটেজ ডিলিট করে দিয়েছে। তবে কলেজ কর্তৃপক্ষ সেই ফুটেজ রিকভারির দায়িত্ব থানাকে দিয়েছে। পাশাপাশি বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতাল থেকে পাঁচজনকে বদলি করা হয়েছে বলেও জানান বর্ধমান মেডিকেল কলেজের প্রিন্সিপাল মৌসুমি বন্দ্যোপাধ্যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven + 4 =