বৃহস্পতিবার রাতে যখন দানা-র ল্যান্ডফলের সম্ভাবনা রয়েছে, তখন নবান্নেই থাকবেন তিনি। সেই সঙ্গে নবান্নে যে কন্ট্রোল রুম খোলা হয়েছে, সে কথাও জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কলকাতা :: শুক্রবার ২৫,অক্টোবর :: মুখ্যমন্ত্রী হওয়ার পর থেকে একের পর এক ঝড় সামলেছেন তিনি। এর আগে আমফানের সময়েও নবান্নে ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবার ঘূর্ণিঝড় দানা-র সময়েও দেখা যাবে একই ছবি।

বৃহস্পতিবার রাতে যখন দানা-র ল্যান্ডফলের সম্ভাবনা রয়েছে, তখন নবান্নেই থাকবেন তিনি। সেই সঙ্গে নবান্নে যে কন্ট্রোল রুম খোলা হয়েছে, সে কথাও জানিয়েছেন মুখ্যমন্ত্রী। এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে সেই সব নম্বর প্রকাশ করেছেন তিনি।

মুখ্যমন্ত্রী ‘দানা’ আছড়ে পড়ার আগে প্রস্তুতি সম্পর্কে জানিয়েছেন নীচু এলাকা থেকে ৩ লক্ষ ৫৬ হাজার ৯৪১ জনকে চিহ্নিত করা হয়েছে। সম্মতি দিয়ে সরেছেন ১ লক্ষ ৫৯ হাজার ৩৩৭ জন। ৮৫১ টা ক্যাম্প চালানো হচ্ছে। ৮৩ হাজার ৫৪৭ জন রিলিফ ক্যাম্পে আছেন।

মুখ্যমন্ত্রীর বক্তব্য, পশ্চিমবঙ্গে ল্যান্ডফল হবে না বলে কোনও ক্ষতি হবে না, এমনটা ভাবা ভুল তিনি বলেন, ‘অনেকে বলছেন ধামরার দিকে যাবে। এদিকে কিছু হবে না। কিন্তু এটা ঠিক নয়।’ তিনি আরও বলেন, “সব থেকে দামী হচ্ছে মানুষের জীবন। এটা জীবন বাঁচানোর লড়াই। আমি রাতে আজ নবান্নে থাকব। উদ্ধারকারী দল কাজ করবে। আমি সবটা মনিটারিং করব।”

কেউ যাতে প্যানিক না করে, সেই বার্তা দিয়ে মমতা জানিয়েছেন, ০৩৩- ২২১৪ ৩৫২৬ ও ১০৭০ -এই দুটি হেল্পলাইন নম্বরে যোগাযোগ করতে হবে। মমতা বলেন, “নম্বর দেওয়া হয়েছে বলে যে কেউ ফোন করবেন না। নির্দিষ্ট খবর পেলে তবেই ফোন করবেন। কোনও গুজবে কান দেবেন না। এটা মজার বিষয় নয়।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × one =