বেতন সমস্যার জেরে কর্ম বিরতি শ্রমিকেরা, কারখানার উৎপাদন বন্ধ রেখে বিক্ষোভে শামিল শতাধিক শ্রমিকেরা

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: হলদিয়া :: শ্রমিকদের বেতন কাঠামো ঘিরে দীর্ঘদিনের সমস্য। দীর্ঘ ১১মাস পেরিয়ে গেলেও পুনঃনবীকরণ হয়নি চুক্তি বলে শ্রমিকদের দাবি। এমন পরিস্থিতিতে সোমবার সন্ধ্যে থেকে উৎপাদন বন্ধ রেখে একটানা আন্দোলনে নামল হলদিয়ার জনপ্রিয় ভোজ্যতেল প্রস্তুতকারী সংস্থা ইমামী এগ্রোটেক লিমিটেডের হাজার দেড়েক কর্মীরা।

শ্রমিকদের দাবী ” বেতন কাঠামো না মেনে কর্মীদের বিভিন্ন সুযোগ সুবিধা থেকে বঞ্চিত করা হচ্ছে। তারই প্রতিবাদে আন্দোলনে নেমেছেন কর্মীরা। এর জেরে সোমবার পরেও মঙ্গলবারও থমথমে গোটা এলাকা। পরিস্থিতি সামাল দিতে কারখানায় মোতায়েন হয়েছে হলদিয়া দূর্গাচক থানার পুলিশ বাহিনী। সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত বিক্ষোভ কর্মীদের কারখানায় ঢুকতে নিষেধ করা হয়েছে বলেই আন্দোলনকারীদের দাবী।

সূএ মারফত জানা গেছে, সোমবার বিকেল থেকে কারখানার ভেতরেই বিক্ষোভ শুরু করেন কর্মীরা। এর জেরে ব্যাপক চাঞ্চল্য ছড়ায় কারখানা চত্বরে। শ্রমিকরা রাতভর কাজ বন্ধ রেখে বিক্ষোভ দেখাতে থাকেন। খবর পেয়ে বিশাল পরিমানে পুলিশ বাহিনী ঘটনাস্থলে আসে। তবে কারখানা কর্তৃপক্ষ ও কর্মীরা নিজেদের দাবীতে অনড় থাকায় জট অব্যাহত।

পরিস্থিতি সামাল দিতে শ্রমিকদের কারখানা থেকে বের করে দেওয়া হয়। সমস্যা না মেটা পর্যন্ত তাঁদের কারখানার গেটে ভীড় জমাতে নিষেধ করা হয়েছে। কোন অপীতিকর ঘটনা এড়াতে মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven + five =