ব্যান্ডেল থেকে লোকাল ট্রেনে লকেটের জনসংযোগ চলল সারাদিন – হাওড়া ব্যান্ডেল মেট্রোর আশা

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কলকাতা :: শুক্রবার ১২,এপ্রিল :: একবিন্দু প্রচারে খামতি নেই। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত হুগলির এমাথা থেকে ওমাথা ছুটে বেড়াচ্ছেন তিনি। নিজের আসনটি ধরে রাখার জন্য প্রচারে একশোয় আরামে লেটার মার্ক্স পাবেন তিনি। হুগলি লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়।

হুগলি জেলার অন্যতম যোগাযোগ মাধ্যম রেলপথ। এবার ট্রেনে চেপে প্রচার লকেটের। হলেন কিছুটা আবেগপ্রবণও। হাওড়া পেরিয়ে এবার কি হুগলিতেও মেট্রো ? বড় আশ্বাস দিলেন বিজেপি প্রার্থী।
বৃহস্পতিবার সকালে লোকাল ট্রেনেও জনসংযোগ করলেন লকেট চট্টোপাধ্যায়।

ব্যান্ডেল স্টেশন থেকে ডাউন বর্ধমান লোকালে উঠে প্রচার শুরু করেন হুগলির বিজেপি প্রার্থী। রেল যাত্রীদের সঙ্গে কথা বলেন ভোট প্রার্থনা করেন। প্রার্থীকে দেখা যায়, লোকাল ট্রেনে প্রচারে বেরিয়ে হকারদের কাছ থেকে বাদাম, মৌরি লজেন্স কিনে খান। বলেন ছোটোবেলার কথা মনে পড়ছে।

ট্রেন ছেড়ে দেওয়ার সময় কিছুটা দৌড়েই ট্রেন ধরেন তিনি। ট্রেন ধরতে কি লেট হল? সাংবাদিকের প্রশ্নের উত্তরে লকেট জানালেন, ‘অভ্যাস আছে। ছোটবেলায় নাচ শিখতে যেতাম, মা নিয়ে যেতেন। স্কুল থেকে ফেরার সময় মা হাত ধরে টানতে টানতে নিয়ে যেতেন। ট্রেন ধরতে দেরি হলে কী ভাবে ধরতে হবে, মা শিখিয়ে দিয়েছিলেন।’

এত বছর পর লোকসভার মহারণে দৌড়ে কিছুটা আবেগপ্রবণ হয়ে পড়লেন তিনি। ব্যান্ডেল কাটোয়া শাখায় ট্রেন কম। সময়ে ট্রেন চলে না এমন অভিযোগ আছে। লকেট বলেন, ‘ট্রেন পরিষেবা আরও আধুনিক হচ্ছে। ব্যন্ডেল স্টেশনকে তিনশো কোটি টাকা দিয়ে সাজিয়ে তোলা হচ্ছে। এশিয়ার সবচেয়ে বড় ইন্টারলকিং সিস্টেম চালু হয়েছে।’

তাঁর দাবি, প্রত্যেক স্টেশনকে ঢেলে সাজানো হচ্ছে। হাওড়ায় চালু হয়েছে মেট্রো পরিষেবা গঙ্গার নীচ দিয়ে ছুটছে মেট্রো। হুগলিতেও কি মেট্রো চলবে? এ প্রশ্নে লকেট বলেন, ‘হাওড়া পর্যন্ত মেট্রো চালু হয়েছে। আগামী দিনে হুগলিতেও চলবে। হাওড়ায় ঢুকে গিয়েছে। সেখান থেকে হুগলি এমন কিছু দূরে নয়। হলে ভালোই হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × two =