ভারী বৃষ্টিতে জলপাইগুড়ি শহরে ঢুকলো জল, তিস্তায় লাল সংকেত ।

সজল দাশগুপ্ত :: সংবাদ প্রবাহ :: জলপাইগুড়ি :: শনিবার ২৫,আগস্ট :: রাতভর একটানা ভারী বৃষ্টি। শুক্রবার বেলা বাড়ার সাথে সাথে করলা নদীর জল ঢুকে পড়ে জলপাইগুড়ি পুরসভার ২৫ নম্বর ওয়ার্ড নেতাজিপাড়া পরেশ মিত্র কলোনী এলাকায়। বেশ কিছু বাড়ি জলমগ্ন। সমস্যায় বহু মানুষ। করলা নদীর পাশে স্থায়ী বাঁধ না থাকার কারণেই নদীর জল বেড়ে গিয়ে জল ঢুকে পড়ায় বিপত্তি।

পাহাড় সহ সমতলে লাগাতার ভারী বৃষ্টির কারণে ইতিমধ্যেই জলপাইগুড়ি জেলার তিস্তা, জলঢাকা সহ বিভিন্ন নদীর জলস্তর বাড়ছে। জলপাইগুড়ির ফ্লাড ওয়ার্নিং অথরিটি অফিস সূত্রে জানা গেছে। জলঢাকা নদী সংলগ্ন ৩১ নম্বর জাতীয় সড়ক, মেখলিগঞ্জ, এবং দমোহনি থেকে বাংলাদেশ সীমান্ত পর্যন্ত তিস্তা নদীর অববাহিকায় লাল ও হলুদ সংকেত জারি করা হয়েছে।

পাহাড়ে ভারী বৃষ্টির প্রভাব পড়ছে সমতলের নদী গুলোর ওপর জলপাইগুড়ি জেলার মালবাজার মহকুমার বিভিন্ন পাহাড়ী ঝোরা গুলোতে হড়পা বানের আশংকা রয়েছে । এর সঙ্গে ওদলাবাড়ীতে অবস্থিত তিস্তা ব্যারাজ থেকে বাড়তি ৬০২৮.৭৯ কিউসেক জল ছাড়ার কারণে তিস্তা নদীর জলস্তর বৃদ্ধি পাবার প্রবল সম্ভাবনা রয়েছে বলে সেচ দফতর সূত্রের খবর।

তবে সেচ দফতর সূত্রের আরো খবর দোমহনি থেকে বাংলাদেশ বর্ডার অসুরক্ষিত এলাকায় লাল সর্তকতা জারি। পাশাপাশি সুরক্ষিত এলাকায় হলুদ সতর্কতা। অপরদিকে জলঢাকা এনএইচ ৩১ সুরক্ষিত এবং অসুরক্ষিত এলাকায় হলুদ সর্তকতার পাশাপাশি মেখলিগঞ্জে হলুদ সতর্কতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − 13 =