ভাড়া না দেওয়ায় বেসরকারি কেবল অপারেটর সংস্থার অফিস দখল নিল পুরাতন মালদা পুরসভা

কুমার মাধব :: সংবাদ প্রবাহ :: মালদা :: দীর্ঘদিন ভাড়া না দেওয়ায় বেসরকারি কেবল অপারেটর সংস্থার অফিস দখল নিল পুরাতন মালদা পুরসভা কর্তৃপক্ষ। শুক্রবার সকালে মঙ্গলবাড়ী পুরো মার্কেট এলাকার বিল্ডিং-এর তিনতলায় ওই কেবল সংস্থা ১৮০০ স্কয়ার ফিটের একটি ঘর ভাড়া নিয়েছিল পুরসভার কাছ থেকে। কিন্তু দীর্ঘ কয়েক বছর ধরে সেই ঘর ভাড়া নেওয়া বাবদ পুরসভাকে বকেয়া কোন টাকা মেটায়নি।

২০১৪ সাল থেকেই এই পরিস্থিতি চলে আসছিল। বিভিন্নভাবে কর্তৃপক্ষের কাছে নোটিশ পাঠিয়েও সদুত্তর পায়নি পুরাতন মালদা পুরসভা। অবশেষে এদিন প্রশাসনের পক্ষ থেকে প্রতিনিধি হিসাবে উপস্থিত হয়েছিলেন ডেপুটি ম্যাজিস্ট্রেট সুব্রত বিশ্বাস, ছিল পুরাতন মালদা থানার পুলিশও।

তাদের সহযোগিতা নিয়ে পুরসভার ভাড়া নেওয়া এই অফিস ঘরটি নতুন করে দখল নেয় সংশ্লিষ্ট পুরো প্রশাসক কর্তৃপক্ষ। আগামীতে এই ঘরেই পুরাতন মালদা পুরসভার একটি শাখা অফিস চালু করা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট পুরসভার প্রশাসক বশিষ্ট্য ত্রিবেদী।

স্থানীয় পুরসভা সূত্রে জানা গিয়েছে, ২০১০ সালে বেসরকারি কেবল অপারেটর সংস্থা পুরসভার অধীনে থাকা মঙ্গলবাড়ী পুরো মার্কেটের ওই ঘরটি লিজ নেই। কিন্তু এরপর সেই লীজের মেয়াদ শেষ হয়ে গেলে ২০১৪ সাল থেকে বকেয়া টাকা পরিশোধ করেনি ওই সংস্থা। অবশেষে প্রশাসনিক ভাবে এদিন সেই ঘরের দখল নেওয়া হয়েছে।

পুরাতন মালদা পুরসভার প্রশাসক মন্ডলীর চেয়ারপার্সন বশিষ্ট্য ত্রিবেদী জানিয়েছেন, চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরেও এই মার্কেটে থাকা বেসরকারি কেবল অপারেটর সংস্থাটি কোনরকম ভাবে পুরসভার সঙ্গে যোগাযোগ করে নি । বিভিন্নভাবে আমরা তাদের নোটিশ পাঠিয়ে ছিলাম । কিন্তু কোন সদুত্তর না মেলায় অবশেষে পুলিশ ও প্রশাসনের সহযোগিতা নিয়ে সেই ঘরটি এদিন দখল নেওয়া হয়েছে।

আগামীতে মঙ্গলবাড়ী পুরো মার্কেটের এই ঘরেই পুরাতন মালদা পুরসভার একটি শাখা অফিস চালু করা হবে। যার ফলে সংশ্লিষ্ট এলাকার সাধারন মানুষের বিভিন্ন কাজকর্মের ক্ষেত্রে অনেক সুবিধা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 3 =