মঙ্গলবার রাতে জুনিয়র ডাক্তারদের মিছিলে ‘জনসমুদ্র’

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কলকাতা :: বুধবার ২,অক্টোবর :: ইতিমধ্যে বীরেন্দ্র কৃষ্ণের ভাষ্যতে ‘মহিষাসুরমর্দিনী’ শেষ হয়েছে। এই মুহূর্তে আমরা আছি পিতৃপক্ষ ও মাতৃপক্ষের সন্ধিস্থলে। অন্যান্য বছর এই সময় উৎসবে মুখরিত হয়ে উঠতো বাংলা। কিন্তু আজ আর জি কর কাণ্ডে ম্রিয়মান বাংলা। তিলোত্তমার জন্য বিচার চেয়ে ফের জনগর্জন।

হাইকোর্টের অনুমতি নিয়ে ফের বড় মিছিল ডাক্তারদের। কলেজ স্কোয়ার থেকে রবীন্দ্রসদন পর্যন্ত চলল মিছিল। উৎসব আবহেও নিভছে না আন্দোলনের আগুন। এদিন বিবি গাঙ্গুলি স্ট্রিট হয়ে মিছিল সোজা চলে যায় সেন্ট্রাল অ্যাভিনিউ। সেখান থেকে রবীন্দ্র সদনের রানু ছায়া মঞ্চে যায় মিছিল। রাতেও লক্ষ লক্ষ মানুষ ভিড় জমিয়েছে ওই মিছিলে।

তিলোত্তমার বিচার চেয়ে ৫৩ দিন রাস্তায়। কিন্তু কোনো শুভ সংবাদ দিতে পারছেনা রাজ্যের শাসক ও সিবিআই মিছিল থেকেই আর একজন বললেন, “আজ ৫৩তম দিনেও আমাদের রাস্তায় নামতে হচ্ছে। বিচার তো হয়ইনি। তাই আমাদের প্রতিবাদ চলছে।” এদিন ডাক্তারদের হাতে অভিনব সব ব্যানার-পোস্টারও দেখা গেল।

সিবিআইয়ের ধীর গতির তদন্ত নিয়েও ক্ষোভ উগরে দিলেন অনেকে। ‘সিবিআই জলদি করো, নেংটি ছেড়ে ধেড়ে ধরো’, এই ধরনের পোস্টারও দেখা গেল এদিনের মিছিলে। সকলের মুখে এক কথা, সারদা, নরদার মতো কোনো আজ্ঞাত কারণে সিবিআই শীতঘুমে চলে যাওয়ার চেষ্টা করছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × one =