মনসুর আলি পতাউদির জীবনের অজানা গল্প

রাজা ভঞ্জ চৌধুরী :: সংবাদ প্রবাহ :: কলকাতা :: রবিবার ২০,অক্টোবর :: ১৯৭০ এর দশক। ভারতীয় ক্রিকেটে রাজত্ব করছেন নবাব পরিবারের সন্তান মনসুর আলি খান পতৌদি। তাঁর ক্রিকেট জীবনের মতোই বর্ণময় তাঁর প্রেমের জীবন। সেই প্রেমের জীবনের একটা অজানা গল্প। শর্মিলা ঠাকুরের সঙ্গে তাঁর বিবাহিত জীবন ছিল সুখের।

তবে জানেন কি শর্মিলা তাঁর জীবনে এক এবং অদ্বিতীয় প্রেম নয় ! জীবনে বারেবারে প্রেম এসেছে নবাবের। এর মধ্যে রয়েছেন বলিউড অভিনেত্রীরাও। এমনই এক অভিনেত্রী হলেন সিমি গারেওয়াল। সিমির সঙ্গে সম্পর্ক থাকাকালীনই শর্মিলার প্রতি অনুরাগ বোধ করেন মনসুর। তবে অনুরাগের কথা লুকিয়ে রাখেননি তিনি। সবই প্রকাশ করেছেন, কোনো না কোনো সময়।

একটা সর্ব ভারতীয় সংবাদ মাধ্যম থেকে জানা যায়,ব্যস্ত মুম্বইয়ের এক গভীর রাত। আচমকাই সিমির(সিমি গারোয়াল) ফ্ল্যাটে হাজির হন মনসুর। দরজায় দেন টোকা। দরজা খুলে যায়, ভিতরে সিমি। খুব বেশি সময় নেন না মনসুর। স্পষ্ট ভাষায় বলেন, ‘ক্ষমা করে দিও। শুধু একটাই কথা বলার ছিল। অন্য কাউকে ভাল লাগছে।’

না, সিমি সেদিন ঝামেলা করেননি। ঘটনার অভিঘাতে আরও খানিক শান্ত হয়ে যান তিনি। চুপ করে শোনেন মনসুরের কথা। এরপর মনসুরকে এগিয়ে দিতে লিফটের দিকে অগ্রসর হন। আর গিয়ে দেখেন লিফটের দরজায় দাঁড়িয়ে শর্মিলা ঠাকুর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve + 10 =