মনোনয়ন জমার দিন শেষ হলেও এখনো থমথমে ভাঙড়

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: ভাঙড় :: শুক্রবার ১৬,জুন :: শুক্রবার সকাল থেকে থমথমে পরিস্থিতি গোটা ভাঙড়ে। যত্রতত্র পড়ে রয়েছে তাজা বোমা। রাস্তার পাশে একের পর এক পড়ে রয়েছে পুড়ে ছারখার হয়ে যাওয়া গাড়ির কঙ্কাল । আতঙ্কিত হয়ে রয়েছেন এলাকার মানুষ।

পঞ্চায়েত ভোটের মনোনয়ন জমা দেওয়াকে কেন্দ্র করে প্রথম দিন থেকেই দফায় দফায় উত্তপ্ত হয়ে উঠেছিল দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়। বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে কার্যত আরো অগ্নিগর্ভ পরিস্থিতি হয়ে ওঠে গোটা এলাকা । মনোনয়ন পত্র জমা দেওয়াকে কেন্দ্র করে মুড়ি-মুড়কির মত এলাকায় পড়েছে বোমা। বিরোধী ও শাসক দলের মধ্যে সংঘর্ষে চলেছে যথেচ্ছ গুলিও ।

গুলিবিদ্ধ হয়ে ইতিমধ্যে তিনজনের মৃত্যু হয়েছে । শুক্রবার সকালেও এলাকার বাতাস ভারী করে রেখেছে বারুদের গন্ধে । এলাকার বিভিন্ন জায়গায় পড়ে রয়েছে তাজা বোমা । এলাকায় রয়েছে চাপা উত্তেজনা । একে অপরের বিরুদ্ধে অভিযোগ তুলছে। আইএসএফ্ কর্মী সমর্থকেরা অভিযোগ তুলছে , এলাকা দখলকে কেন্দ্র করে ভাঙড়ে অশান্তি চালিয়েছে তৃণমূল ।

অন্যদিকে শাসকদল সেই অভিযোগ অস্বীকার করে দাবী করেছে , আইএসএফ কর্মী-সমর্থকেরা মনোনয়ন পত্র জমা দেওয়ার প্রথম দিন থেকেই এলাকায় অশান্তি ও গন্ডগোল শুরু করেছিল । গুলি বোমা নিয়ে এলাকায় অশান্তির বাতাবরণ তৈরি করেছিল।

বৃহস্পতিবার কার্যত সমস্ত সীমা পেরিয়ে গিয়ে বহু দোকানে ও গাড়িতেও আগুন লাগিয়ে দেওয়া  হয় । পাশাপাশি এলাকায় মুড়ি-মুড়কির মতন বোমাও ফেলা হয় সঙ্গে গুলিও চালায় । রাস্তায় , বাজারে , দোকানের ছাদে , পুরোনো রেজিস্ট্রি অফিস চত্তরে পড়ে থাকা সাত ব্যাগ তাজা বোমা ইতিমধ্যেই উদ্ধার করেছে পুলিশ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − 5 =