মরশুমের শুরুতেই বঙ্গোপসাগরে ডুবল ইলিশ বোঝাই ট্রলার , নিরাপদে উদ্ধার ১৮ জন মৎস্যজীবী

সুদেষ্ণা মন্ডল  :: সংবাদ প্রবাহ :: কাকদ্বীপ :: শুক্রবার ২১,জুন :: ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে গভীর সমুদ্রে মাছ ধরার মরসুম। মৎস্যজীবীরা রুপোলী শস্যের খোঁজে গভীর সমুদ্রে পাড়ি দিয়েছে দক্ষিণ ২৪ পরগনার উপকূল তীরবর্তী এলাকার কয়েক হাজার ট্রলার। মরশুমের শুরুতে ঘটলো অঘটন ।গভীর সমুদ্র থেকে ফিরে উপকূলে আসার সময় ঘটল দুর্ঘটনা।

যান্ত্রিক গোলযোগের কারণে বুধবার গভীর রাতে বঙ্গোপসাগরের কেদো দ্বীপের কাছে ডুবে গেল একটি ইলিশ বোঝাই ট্রলার। স্থানীয় সূত্রে জানা যায়, এফ.বি রাজনারায়ণ নামে একটি ট্রলার কাকদ্বীপ থেকে ১৬ই জুন গভীর সম্বন্ধে মাছ ধরার উদ্দেশ্যে বেরিয়েছিল এরপর মাছ ধরে উপকূলের দিকে আসার সময় হঠাৎ করে বঙ্গোপসাগরের কেদো দ্বীপের কাছে ট্রলারের হোশ পাইপ ফেটে যায়।

এরপর ধীরে ধীরে ট্রলারটি সমুদ্রে ডুবতে থাকে। ট্রলারে থাকা ১৮ জন মৎস্যজীবীরা তারা নিজেদের প্রাণ বাঁচানোর জন্য চিৎকার শুরু করে দেয়। ট্রলারের মৎস্যজীবীদের চিৎকারে উদ্ধার কাজ যে এগিয়ে আসে এফ.বি সপ্তর্ষি নারায়ন নামে একটি ট্রলার।

এফ.বি রাজ নারায়ণে থাকা সকল মৎস্যজীবীদের উদ্ধার করা সম্ভব হলেও ট্রলারটিকে উদ্ধার করা সম্ভব হয়নি। ট্রলারটিকে উদ্ধার করার জন্য ইতিমধ্যেই কাকদ্বীপ থেকে বেশ কয়েকটি ট্রলার রওনা দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 3 =