মহারাষ্ট্র পুলিশের হাতে মারা গেলো ১২ মাওবাদী

ব্যুরো নিউজ :: সংবাদ প্রবাহ :: মহারাষ্ট্র :: বৃহস্পতিবার ১৮,জুলাই :: মহারাষ্ট্র-ছত্তীসগঢ় সীমান্তের বন্দোলি গ্রামে ১৫ মাওবাদী লুকিয়ে রয়েছে বলে বুধবার খবর পায় পুলিশ। খবর পাওয়ার পরই অভিযানে নামে মহারাষ্ট্র পুলিশ। এদিন সকাল ১০টা নাগাদ অভিযান শুরু হয় গড়চিরোলির ওই গ্রামে। ডেপুটি পুলিশ সুপারের নেতৃত্বে ঘন জঙ্গলে অভিযান নামে নিরাপত্তা বাহিনী।

অভিযান শেষ হয় সন্ধ্যার সময়। নিরাপত্তা বাহিনী আসার খবর পেয়েই গুলি চালাতে শুরু করে মাওবাদীরা। শুরু হয় দুই পক্ষের গুলির লড়াই। প্রায় ৬/৭ ঘণ্টা ধরে গুলির লড়াই চলে। উদ্ধার করা হল একাধিক স্বয়ংক্রিয় আগ্নেয়াস্ত্র। মাওবাদীদের গুলিতে এক সাব ইন্সপেক্টর ও এক জওয়ান জখম হয়েছেন। তবে তাঁরা বিপন্মুক্ত।

পুলিশ জানিয়েছে, ১২ মাওবাদীর দেহ উদ্ধার হয়েছে। তাদের কাছ থেকে পাওয়া গিয়েছে দুটি ইনসাস-সহ সাতটি স্বয়ংক্রিয় আগ্নেয়াস্ত্র। মাওবাদীদের ডিভিশনাল কমিটির সদস্য লক্ষ্মণ আতরাম ওরফে বিশাল আতরামের মৃত্যু হয়েছে গুলির লড়াইয়ে।

পুলিশ জানিয়েছে, লক্ষ্মণ আতরাম টিপাগড় দালাম এলাকায় মাওবাদীদের দায়িত্বে ছিলেন। বাকি মৃত ১১ জনের পরিচয় এখনও জানা যায়নি। নাগরিক মহলের প্রশ্ন, কেন এদের জীবনের মূল স্রোতে ফেরানো যাচ্ছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 + 11 =