মহাসমারোহে পালিত হলো নদিয়ার নবদ্বীপ মায়াপুর ইসকন মন্দিরের জগন্নাথ দেবের রথযাত্রা।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: মায়াপুর :: মঙ্গলবার ২০,জুন :: মহাসমারোহে পালিত হলো নদিয়ার নবদ্বীপ মায়াপুর ইসকন মন্দিরের জগন্নাথ দেবের রথযাত্রা। রথযাত্রা উৎসব উপলক্ষে হাজার হাজার দেশি-বিদেশি ভক্তবৃন্দের ঢল নেমেছে মায়াপুরে।

মঙ্গলবার দুপুরে মায়াপুর ইসকন চন্দ্রোদয় মন্দির থেকে দীর্ঘ ৫ কিলোমিটার দূরে রাজাপুরের জগন্নাথ মন্দির থেকে ভগবান জগন্নাথ দেবের রথ নন্দী ঘোষ, বলদেবের রথ তালধ্বজ ও সুভদ্রা দেবীর রথ পদ্মধ্বজ এই তিনটি সুসজ্জিত রথ বর্ণাঢ্য শোভাযাত্রা করে ও হরিনাম সংকীর্তনের মধ্য দিয়ে রাজাপুর থেকে মায়াপুর ইসকন চন্দ্রোদয় মন্দিরের উদ্দেশ্যে রওনা হয়।

দীর্ঘ পাঁচ কিলোমিটার পথ অতিক্রম করে এইদিন সন্ধ্যায় রথ তিনটি প্রবেশ করবে মায়াপুর ইসকন মন্দির প্রাঙ্গনে। এই রথযাত্রা উৎসব উপলক্ষে দেশ-বিদেশ থেকে আগত দর্শনার্থীদের সার্বিক সুরক্ষার দিকে নজর রেখে প্রশাসনিক চাদরে মুড়ে ফেলা হয় মন্দির নগরী মায়াপুর কে।

জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে ইসকন মায়াপুরের রথযাত্রার এই মিলন উৎসবে এই দিন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী উজ্জ্বল বিশ্বাস, নদিয়ার জেলাশাসক শশাঙ্ক শেট্টি ও কৃষ্ণনগর জেলা পুলিশের এসপি ঈশানী পাল। রথযাত্রা উৎসব উপলক্ষে জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে সাম্প্রদায়িক সম্প্রীতির বাতাবরণ তৈরি হয়েছে মন্দির নগরী মায়াপুরে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen − 11 =