মাছের ভেড়ির আলা ঘর থেকে অবশেষে গ্রেফতার সাদ্দাম

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: কুলতলি :: বৃহস্পতিবার ১৮,জুলাই :: অবশেষে পুলিশের জালে গ্রেফতার কুলতলীর বেতাজ বাদশা ও প্রতারণা কাণ্ডের মূল অভিযুক্ত সাদ্দাম লস্কর । বুধবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে কুলতলী থানা পুলিশ কুলতলী থানার অন্তর্গত ঝুপড়িঝাড়ার বানিরধল এলাকা থেকে সাদ্দামকে গ্রেফতার করে পুলিশ।

এর পাশাপাশি কুলতলির এক সিপিএম নেতাকে সাদ্দামকে আশ্রয় দেয়ার অভিযোগে ও সাদ্দামের সঙ্গী হিসেবে কাজ করার অভিযোগে কুলতলী থানার পুলিশ গতকাল সাদ্দামের সঙ্গে ওই সিপিএম নেতাকে গ্রেফতার করে। ধৃত ওই সিপিএম নেতার নাম মান্নান খান। পুলিশ সূত্রে জানা যায়, ঝুপড়িঝাড়ার বানিরধল মাছের ভেড়ির ওই আলা ঘরেই আশ্রয় নিয়েছিল সাদ্দাম।

কুলতলী থানার পুলিশ বিশাল বাহিনী নিয়ে বুধবার রাত্রে ভেড়ি ঘিরে আলা ঘর থেকে গ্রেপ্তার করে সাদ্দাম ও মান্নানকে।আসল সোনার মূর্তির ছবি দেখিয়ে নকল মূর্তি বিক্রি থেকে শুরু করে ডাকাতি, একাধিক অভিযোগ রয়েছে সাদ্দাম সর্দারের বিরুদ্ধে। পুলিশ সূত্রে খবর, সাদ্দামের বাড়ি থেকে উদ্ধার হয়েছে ধাতু গলানোর যন্ত্র।

তদন্তে এখনও পর্যন্ত জানা গিয়েছে, তা হল বিগত ১৫ বছর ধরে নকল সোনা বিক্রির ব্যবসা চালাত সাদ্দাম। সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করেই মূলত নকল সোনার মূর্তি বিক্রির টোপ ফেলা হত। তাদের মূল টার্গেট ছিল ব্যবসায়ীরাই। এরপর নির্জন জায়গায় ডেকে, নকল মূর্তি দিয়ে বা ভয় দেখিয়ে টাকা হাতিয়ে নিত সাদ্দাম বা তার শাগরেদরা।

প্রসঙ্গত, দক্ষিণ ২৪ পগনার কুলতলিতে নকল সোনার কারবার চলছে বলে বেশকিছুদিন ধরেই খবর আসছিল পুলিশের কাছে। এরপরই তদন্তে নামে পুলিুশ। অভিযোগ, পুলিশ ওই গ্রামে গেলে পুলিশের উপর চড়াও হয় সাদ্দামের লোকজন। এমনকী সেই সময় সাদ্দামের ভাই গুলি চালায় বলেও অভিযোগ। পরে বিরাট পুলিশ বাহিনী পৌঁছয় এলাকায়। ততক্ষণে অবশ্য পালাতে সক্ষম হয় সাদ্দাম ও তার সহযোগীরা।

অবশেষে পুলিশের জালে গ্রেপ্তার কুলতলী কাণ্ডের মূল অভিযুক্ত সাদ্দাম লস্কর। ধৃতদেরকে বৃহস্পতিবার বারুইপুর মহকুমার আদালতে পেশ করা হবে বলে জানা গিয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × two =