মাছ ধরতে গিয়ে ট্রলার থেকে সমুদ্রে পড়ে নিখোঁজ মৎস্যজীবী

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কাকদ্বীপ :: সোমবার ২৯,জুলাই :: প্রাকৃতিক দুর্যোগ কাটিয়ে গভীর সমুদ্রে রুজি-রুটির টানে ও ভোজন রসিক বাঙালির রশনা তৃপ্তিতে ইলিশের যোগান দিতে গভীর সমুদ্রে মাছ ধরার উদ্দেশ্যে ২৬ জুলাই বেরিয়েছিল দক্ষিণ ২৪ পরগনার কুলতলী এলাকার মা অষ্টমী নামে একটি  ট্রলার ।

কুলতলীর সানকিজাহান ঘাট থেকে ১৫ জন মৎস্যজীবীকে নিয়ে গভীর সমুদ্রে ইলিশের সন্ধানে রওনা দিয়েছিল মাছধরা এই ট্রলারটি। ২৭ জুলাই ভোররাতে গভীর সমুদ্রে মাছ ধরার সময় কেঁদো দ্বীপের কাছে সামুদ্রিক ঝড়ো হাওয়া ও উত্তাল সমুদ্রের কারণে মাছ ধরার সময় হঠাৎই ট্রলার থেকে চারজন মৎস্যজীবী গভীর সমুদ্রে ছিটকে পড়ে যান।

এই দৃশ্য দেখে উদ্ধারের জন্য এগিয়ে আসে আশপাশে থাকা অন্যান্য ট্রলার। তাদের সহযোগিতায় সমুদ্রে পড়ে যাওয়া তিনজন মৎস্যজীবীকে নিরাপদে উদ্ধার করা গেলেও ঝড়খালি এলাকার গোপাল মন্ডল নামে এক মৎস্যজীবীকে উদ্ধার করা সম্ভব হয়নি । উত্তাল সমুদ্রের কারণে মুহূর্তের মধ্যে তলিয়ে যান গোপাল বাবু।

বেশ কিছুক্ষণ ধরে তাঁর খোঁজে তল্লাশি চালানো হলেও কোনো খোঁজ মেলেনি । এরপরে এই দুর্ঘটনার কথা জানানো হয় মৎস্য দপ্তরে । ইতিমধ্যেই মৎস্যজীবী সংগঠন , উপকূল রক্ষী বাহিনী ও প্রশাসনের পক্ষ থেকে নিখোঁজ মৎস্যজীবীর সন্ধানে কেঁদো দ্বীপের কাছে তল্লাশি অভিযানে নেমেছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 3 =