মাঝে কেটে গেছে কয়েকটা বছর। মিশনারীজ অব চ্যারিটি এবং হ্যাম রেডিও’র উদ্যোগে অবশেষে ঘরে ফিরল সোনারপুরের আকাশ।

সুদেষ্ণা মন্ডল   :: সংবাদ প্রবাহ :: সোনারপুর :: ১৭ই,মার্চ :: মাঝে কেটে গেছে কয়েকটা বছর। মিশনারীজ অব চ্যারিটি এবং হ্যাম রেডিও’র উদ্যোগে অবশেষে ঘরে ফিরলেন সোনারপুরের আকাশ। মিশনারীজ অব চ্যারিটির সিস্টারদের তৎপরতায় পার্ক স্ট্রিটে রাস্তার ধার থেকে প্রায় শীর্ণকায় অবস্থায় উদ্ধারের পর লিলুয়ার হোমে রেখে সম্পূর্ণ সুস্থ করে তোলা হয় ছয় বছর আগে বাড়ি থেকে নিখোঁজ হয়ে যাওয়া প্রায় মানসিক ভারসাম্যহীন আকাশকে।

অবশেষে তার বাড়ির সন্ধান করে তাকে ঘরে ফিরিয়ে দিলো হ্যাম রেডিও ওয়েস্ট বেঙ্গল রেডিও ক্লাব। দক্ষিণ ২৪ পরগণার সোনারপুরের বাসিন্দা আকাশ কুমার দাসের পরিবারকে খুঁজে পাওয়া যায় হ্যাম রেডিওর উদ্যোগেই। বৃহস্পতিবার আকাশকে পরিবারের হাতে তুলে দেওয়া হয়।

হ্যাম রেডিও ওয়েস্ট বেঙ্গল রেডিও ক্লাবের সম্পাদক অম্বরীশ নাগ বিশ্বাস জানান, গত ২০১৭ সালে আকাশকে পার্ক স্ট্রিটে রাস্তার ধার থেকে শীর্ণকায় অবস্থায় উদ্ধার করেছিলেন কলকাতার মিশনারিজ অব চ্যারিটির সিস্টাররা। এরপর আকাশকে পাঠিয়ে দেওয়া হয় হাওড়ার ‘নবজীবন’ শাখায়। সেখানেই ফাদারের তত্বাবধানে এতদিন থাকতেন আকাশ।

এরপর দীর্ঘ চিকিৎসায় শারীরিক ও মানসিকভাবে সম্পূর্ণ সুস্থ হয়ে ওঠেন আকাশ। এরপর তার পরিবারকে খুঁজে পেতে মিশনারিজ অফ চ্যারিটি যোগাযোগ করে হ্যাম রেডিও ক্লাবের সঙ্গে। আমরা প্রথমে অনেকভাবে আকাশের সঙ্গে কথা বলার চেষ্টা করেছিলাম। কিন্তু ও সঠিকভাবে কিছু উত্তর দিতে পারছিল না।

তবে কথাবার্তার মাঝে আমরা জানতে পারি ওর দাদা কলকাতার গড়িয়াহাটে ফুল বিক্রি করেন। এরপর আমরা গড়িয়াহাটে খোঁজ চালিয়ে আকাশের দাদার খোঁজ পাই। সেই সূত্রে জানতে পারি দক্ষিণ ২৪ পরগনা জেলার সোনারপুরের বাসিন্দা আকাশ। বৃহস্পতিবার আকাশকে তার পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × one =