মাটিকে বাঁচানোর বার্তা নিয়ে সাইকেলে কৃষ্ণনগর থেকে কোয়েম্বাটুরের উদ্দেশ‍্যে যাত্রা করেছেন পেশায় শিল্পী পলাশ পাইক।

নিজস্ব সংবাদদতা :: সংবাদ প্রবাহ :: নদিয়া :: বৃহস্পতিবার ১০,আগস্ট :: মাটিকে বাঁচানোর বার্তা নিয়ে সাইকেলে কৃষ্ণনগর থেকে কোয়েম্বাটুরের উদ্দেশ‍্যে যাত্রা করেছেন পেশায় শিল্পী পলাশ পাইক। গত ৭ই আগষ্ট থেকে তার যাত্রা শুরু হয়েছে। বৃহস্পতিবার তিনি পৌঁছান বাংলা ঝাড়খণ্ড সীমান্তের পুরানো কল‍্যাণেশ্বরী মন্দিরের কাছে।

দুনম্বর জাতীয় সড়ক ধরে এই যাত্রায় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি জানিয়েছেন প্রায় ৮০০০ কিমি পথ পাড়ি দিতে চলেছেন মূলত বিশ্বজুড়ে চাষ যোগ‍্য জমির পুনরুদ্ধার ও তার উর্বতা বৃদ্ধির বার্তা নিয়ে । রাসায়নিক সার বারংবার কীটনাশক ব‍্যবহারে যে জমি মৃতবৎ হয়ে পড়েছে, সেখানে জৈব সার ব‍্যবহারের ডাক দিয়েছেন তিনি।

যদিও তিনি সোজা কোয়েম্বাটুরের ইশা ফাউণ্ডেশনে পৌঁছাতে চাননি। তার যাত্রা পথে রয়েছে কাশী বিশ্বনাথ, কেদারনাথ,সোমনাথ ও মহাকালেশ্বর মন্দির দর্শন। মাটি বাঁচাও এর ডাক দিয়ে যাত্রার জন‍্য বর্ষা ঋতুকেই বেছে নিয়েছেন তিনি। পেশায় শিল্পী সত্বার মানুষটি জানিয়েছেন ছবি আঁকা তার নেশা।

শিশু কিশোরদের তিনি ছবি আঁকতে সহায়তা করেন। এছাড়াও আর্টের ছোটো বড় কাজ করেন। যাত্রা পথে কিছু অসুবিধা থাকলেও মানুষের সহযোগিতাই বেশি পেয়েছেন। বিশেষত ট্রাফিক পুলিশেরা তাকে নানান সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন বলে জানান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 + fourteen =