মাটির থালার উপর নির্মিত দুর্গা ঠাকুরের মুখমন্ডলের ছবি! রীতিমত নজর কেড়েছে একাদশ শ্রেণীর এই ছাত্রী

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: হলদিবাড়ি :: মঙ্গলবার ১০,অক্টোবর :: মাটির থালার উপর কলকা দ্বারা নির্মিত দেবী দুর্গার মুখমন্ডলের ছবি । এই ছবি এঁকে সকলের নজর কেড়েছেন হলদিবাড়ি শহরের এক পড়ুয়া। পরিত্যক্ত বিভিন্ন জিনিসের উপর দুর্দান্ত কলকা এঁকে সুন্দর সুন্দর ঘর সাজানোর জিনিস তৈরি করেছে সে।পড়াশোনা করবার ফাঁকে নতুন নতুন জিনিস তৈরি করার জন্য রীতিমত প্রশংসিত হচ্ছে শহরবাসীর কাছেও।

উল্লেখ্য এই বিষয়ে জানা গেছে হলদিবাড়ি শহরের ১১ নম্বর ওয়ার্ডের পূর্বপাড়ার বাসিন্দা সুস্মিতা মহন্ত। অঙ্কনের উপর ছোট থেকেই তার আগ্রহ ছিল। বিভিন্ন কারণের জন্য আর্টের উপর প্রথাগত শিক্ষা অর্জন করা সম্ভব হয়নি। শুধুমাত্র নিজের প্রতিভাকে কাজে লাগিয়ে একের পর এক চিত্তাকর্ষক কলকা এঁকে যাচ্ছে হলদিবাড়ি উচ্চ বালিকা বিদ্যালয়ের একাদশ শ্রেণীর এই ছাত্রী।

অকেজো কাঁচের বোতলের উপর কলকার কাজ । এছাড়া মাটির থালার উপরে কলকা, কাপড়ের উপরে কলকা , কাঠের টুকরোর উপরে কলকা , মাটির সরার উপরে কাজ , কাগজের ডেকোরেশন রয়েছে তার কাছে।

সুস্মিতা জানায় , রাস্তা ঘাটে ফেলে দেওয়া সামগ্রী নজরে আসলে আমার মনে আসতো যদি এসব জিনিসকে সুন্দর করে ফুটিয়ে ঘর সাজানোর কাজে ব্যবহার করা যেতো, তাহলে কেমন হয়? সেই থেকে বিগত তিনবছর ধরে এই কাজ করে চলছে সে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × four =