মাদলের ছন্দে মেতে উঠুন আনন্দে,মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের উদ্যোগে সারা রাজ্য জুড়ে পালিত হচ্ছে জয় জোহার মেলা

কুমার মাধব :: সংবাদ প্রবাহ :: মালদহ :: রবিবার ৩,মার্চ :: মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের উদ্যোগে সারা রাজ্য জুড়ে পালিত হচ্ছে জয় জোহার মেলা।১৫ টি জেলার ১০২টি আদিবাসি অধ্যুসিত ব্লকে ৩ তারিখ থেকে ৫ তারিখ পর্যন্ত অনুষ্ঠিত হবে এই মেলা । সেই মতে বামনগোলা ব্লকে পালিত হল জয় জোহার মেলা ।

এদিন বামনগোলা ব্লক প্রশাসনের উদ্যোগে  হচ্ছে জয় জোহার মেলা পাকুয়াহাট উচ্চ বিদ্যালয়ের মাঠে।বামনগোলা ব্লক থেকে র‍্যালি বের হয় সেই র‍্যালি গোটা পাকুয়াহাট পরিক্রমা করে স্কুল মাঠে আসে।সেখানে প্রথমে  সিধু কানু, পন্ডিত রঘুনাথ মুরমু, ফুলো মূর্মূ ও ঝানু মূর্মূর ছবিতে মাল্য দান করে প্রদীপ প্রজ্জলন মধ্যে দিয়ে অনুষ্ঠানে শুভ সূচনা করা হয়।

এদিন উপস্থিত ছিলেন, বামন গোলার বিডিও মনোজিৎ রায়, এডিএম অরিন্দম রায় জেলা পরিষদের সভাধিপতি লিপিকা ঘোষ বর্মন, রতুয়ার বিধায়ক সমর মুখার্জি, মালতীপুরের বিধায়ক আব্দুর রহিম বক্সি, ও বিভিন্ন আধিকারিক সহ সমাজ সেবীরা।

আদিবাসী মানুষদের নিজস্ব নৃত্য পরিবেশন, গান শিল্প, ও সংস্কৃতির প্রচার, প্রসার ও প্রদর্শন এবং বিভিন্ন সরকারি প্রকল্পের সুবিধা প্রদান করা সহ রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের স্টল করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 5 =