মালদহে ডিয়ার লটারি বিক্রেতাদের কমিশন নিয়ে বিক্ষোভ

কুমার মাধব ;; সংবাদ প্রবাহ :: মালদহ :: শুক্রবার ১২,জানুয়ারি :: রাজ্যে বর্তমানে একচেটিয়া ব্যবসা করছে নাগাল্যান্ড স্টেট ডিয়ার লটারি। এই লটারির ক্রয়-বিক্রয়ের সঙ্গেই বহু মানুষের রুটিরুজি জড়িয়ে রয়েছে। দীর্ঘদিন ধরে ডিয়ার লটারি বিক্রি করেই সংসার চালান বহু মানুষ। অথচ বর্তমানে কর্তৃপক্ষ লটারি বিক্রেতাদের কথা ভাবছেন না বলে অভিযোগ।

পুরস্কার, ভাউচার কমিশনও অনেক কমিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ। যার ফলে পেট চালানো দায় হয়ে দাঁড়িয়েছে নাগাল্যান্ড স্টেট ডিয়ার লটারি টিকিট বিক্রেতাদের। বুধবার দিন মালদা জেলার হরিশ্চন্দ্রপুর থানার অন্তর্গত কানুয়া বাজার এলাকায় টিকিট বিক্রেতারা নাগাল্যান্ড স্টেট ডিয়ার লটারী পোস্টার জ্বালিয়ে বিক্ষোভ দেখান।

এদিন কানুয়া বাজার এলাকায় নাগাল্যান্ড স্টেট ডিয়ার লটারী টিকিট বিক্রেতা অসিত কুমার সাহা বলেন,বহু বছর ধরে লটারি বিক্রি করেই সংসার চালাচ্ছি।নতুন নিয়মের ফলে টিকিটের বিক্রির হার কমে গেছে,তাই আগের নিয়মে করা হোক। এছাড়াও বিক্রিত ট্রিকিটে পুরস্কার দেওয়া হোক,অবিক্রিত টিকিটে পুরস্কার দেওয়া চলবে না।তাই নাগাল্যান্ড স্টেট ডিয়ার লটারী টিকিট কতৃপক্ষের কাছে এই নীতির ধিক্কার জানাচ্ছি।

যদিও ডিয়ার লটারী নিয়ে লক্ষণপুর- ডুমুরকলহা গ্রামের বাসিন্দা আয়ুব আলী বলেন , ডিয়ার লটারী কেটে আমার অনেক বন্ধু ও পরিচিত মানুষ ধ্বংস হয়ে গিয়েছে।বাড়ির সোনার অলংকার ও জমি জায়গা বিক্রি করে টিকিট কেটে সর্বসান্ত হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 4 =