মালদহে বিক্ষোভের জেরে মন্ত্রী ও প্রসাশনিক কর্তাদের গ্রামে না ঢুকে নদীর পাড় থেকেই ফিরতে হলো |

কুমার মাধব :: সংবাদ প্রবাহ :: মালদহ :: সোমবার ১,জুলাই :: হরিশ্চন্দ্রপুর দু নম্বর ব্লক এলাকার ইসলামপুর গ্রাম পঞ্চায়েতের ফুল হর নদীর ভাঙ্গন কবলিত এলাকার রশিদপুর পরিদর্শনে গিয়ে ভাঙ্গন দুর্গতদের ক্ষোভের মুখে পড়লেন রাজ্যের মন্ত্রী এবং জেলার প্রশাসনিক কর্তারা।

এলাকার মেয়ে বউয়ের থেকে শুরু করে স্থানীয় বাসিন্দারা মন্ত্রী এবং পরিদর্শনে যাওয়া জেলা প্রশাসনের কর্তাদেরকে ঘিরে তাদের অভাব অভিযোগ জানাতে শুরু করে এবং পাশাপাশি বিক্ষোভ দেখায়। বিক্ষোভ এমনই চরম মাত্রা ধারণ করে যে বাধ্য হয়ে হরিশ্চন্দ্রপুরের বিধায়ক তথা মন্ত্রী তজমুল হোসেন এবং হরিশ্চন্দ্রপুর দু নম্বর ব্লকের ভিডিও তাপস পাল সহ অন্যান্য প্রশাসনিক কর্তাদেরকে পিছু হটতে হয়।

তারা আর গ্রামের ভেতরে প্রবেশ করতে পারেননি গ্রামবাসীদের বিক্ষোভের জেরে। এমনকি ভাঙ্গন দুর্গত বাসিন্দাদের কয়েকজন মহিলাকে লাঠি হাতেও মন্ত্রী এবং প্রশাসনিক কর্তা ও জনপ্রতিনিধিদেরকে বিক্ষোভ দেখাতে দেখা যায়। এর জেরে সাময়িক উত্তেজনাও ছড়ায় নদীর পাড়ে।

যদিও সঙ্গে পর্যাপ্ত পুলিশ বাহিনী থাকায় অপ্রীতিকর কোন ঘটনা ঘটেনি। তবে এই গন্ডগোলের জেরে নদীর পাড় থেকে বাসিন্দাদের সঙ্গে খানিকক্ষণ কথা বলে ফেরত চলে আসতে হয় প্রশাসনিক কর্তা এবং জনপ্রতিনিধিদেরকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 + three =