মালদহে মিড ডে মিলে কষা চিকেন লেগ পিস আর সরু চালের ভাত খাচ্ছে শিক্ষক শিক্ষিকারা, ছাত্র-ছাত্রী খাচ্ছে চিকেন ছাঁট মোটা চালের ভাত – ক্ষোভে সাত শিক্ষকক তালা বন্দী করলো গ্রামবাসীরা

কুমার মাধব :: সংবাদ প্রবাহ :: মালদহ :: শিক্ষক- শিক্ষিকারা খাচ্ছেন কষা মুরগির মাংস, লেগ পিস আর দামি সরু চালের ভাত। আর স্কুলের পড়ুয়ারা খাচ্ছে মুরগির মাথা, ছাঁট ও মোটা চালের ভাত । তাও আবার বেস্বাদ খাবার। রাজ্য সরকারের বরাদ্দ মিড ডে মিলের গোটা মুরগি নাকি খেয়ে ফেলছে স্কুলের শিক্ষক – শিক্ষিকারা আর পড়ুয়াদের পাতে জুটছে শুধু ঝোল আর আলু মুরগির ছাঁট।

বিষয়টি জানতে পেরেই ক্ষিপ্ত হয়ে ওঠেন গ্রামবাসীরা। আর তারপরেই স্কুলের সাত জন শিক্ষক-শিক্ষিকাকে ঘরের মধ্যে ঢুকিয়ে তালা বন্ধ করে বিক্ষোভ দেখান শতাধিক গ্রামবাসীরা। ঘটনাটি ঘটেছে মালদহের ইংরেজবাজার ব্লকের কাজিগ্রাম গ্রাম পঞ্চায়েতের অমৃতি কলোনি প্রাথমিক বিদ্যালয়ে। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশ।

এদিকে পরিস্থিতির কথা জানতে পেরে ঘটনাস্থলে কাজীগ্রাম গ্রাম পঞ্চায়েতের এক সদস্য নিখিল সিংহ তদারকিতে আসেন। ওই পঞ্চায়েত সদস্যের অভিযোগ , মাস্টারেরা দিনের পর দিন মুরগির লেগ, কষা করে মাংস রান্না করে খাচ্ছেন। আর স্কুলের ২৫০ জন কচিকাঁচা পড়ুয়াদের ভাগ্যে জুটছে বেস্বাদ খাবার মুরগির গলা আর ঠ্যাং। এটা চলতে দেওয়া যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen − 7 =