মালদহ :: আদালত জেলা প্রশাসনকে নির্দেশ দিয়েছে দ্রুত এই এলাকার রাস্তা নিকাশী ও পানীয় জলের ব্যবস্থা করার। আদালতের এই রায়ে খুশি গ্রামবাসী।

কুমার মাধব :: সংবাদ প্রবাহ :: মালদহ :: বৃহস্পতিবার ২৭,জুন :: বারবার বিভিন্ন মহলের দরবার করে কোন লাভ না হওয়ায় এবার রাস্তা ও জলের দাবিতে আদালতের দ্বারস্থ গ্রামবাসীরা। মালদার ইংরেজ বাজারের কাজিগ্রাম এলাকার ঘটনা, মালদার ইংরেজ বাজার ব্লকের কাজিগ্রাম গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত বাগবাড়ি, বাহান্ন বিঘা এলাকায় দীর্ঘদিন ধরে রাস্তায় জল সহ একাধিক সমস্যা রয়েছে।

বিডিও থেকে শুরু করে জেলা শাসক বিভিন্ন মহলের দ্বারস্থ হয়ে কোন লাভ না হওয়ায় এবার সরাসরি আদালতের দ্বারস্থ হয়েছেন গ্রামবাসীরা। আদালত জেলা প্রশাসনকে নির্দেশ দিয়েছে দ্রুত এই এলাকার রাস্তা নিকাশী ও পানীয় জলের ব্যবস্থা করার। আদালতের এই রায়ে খুশি গ্রামবাসী।

এরপরও যদি জেলা প্রশাসন আদালতের নির্দেশ না মেনে কাজ না করে তাহলে আবারো তারা কলকাতা হাইকোর্টে জনস্বার্থে মামলা করবেন। গ্রামবাসীরা জানাচ্ছেন এই সরকারকে তারা বিশ্বাস করেন না। মালদা শহরের উপকন্ঠ ইংরেজ বাজারের কাজিগ্রাম অঞ্চলের বাহান্ন বিঘা বাগবাড়ি এলাকায় দীর্ঘ কয়েক বছর ধরেই

পানীয় জল রাস্তার দাবীতে গ্রামবাসীরা স্থানীয় পঞ্চায়েত বিডিও অফিস এবং জেলা শাসকের দপ্তরেও আবেদন জানিয়েছেন কিন্তু প্রতিশ্রুতি ছাড়া কিছুই পাননি তারা। গ্রামবাসীরা বিমাতৃসুলভ আচরণের অভিযোগ তুলে শেষমেষ রাস্তা পানীয় জলের দাবীতে রাজ্য সরকারের বিরুদ্ধে মহামান্য কলকাতা হাইকোর্টে জনস্বার্থে মামলা করেন গ্রামবাসীরা।

আর এই মামলার রায় মহামান্য কলকাতা হাইকোর্টের বিচারপতি গ্রামবাসীদের পক্ষে রায় দেন। যেখানে বলা আছে জেলা প্রশাসনকে দ্রুত গ্রামের রাস্তা পানীয় জলের সমস্যার সমাধান করতে হবে। মহামান্য কলকাতা হাইকোর্টের রায় পেয়ে খুশি গ্রামবাসীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − 4 =