মালদহ – বছরের শুরুতেই ডেঙ্গু নিয়ে চিন্তিত জেলা প্রশাসন। ক্রমশ লাফিয়ে লাফিয়ে বাড়ছে ডেঙ্গুর সংখ্যা।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: মালদহ :: শুক্রবার ১৪,জুন :: বছরের শুরুতেই ডেঙ্গু নিয়ে চিন্তিত জেলা প্রশাসন। ক্রমশ লাফিয়ে লাফিয়ে বাড়ছে ডেঙ্গুর সংখ্যা। ডেঙ্গু প্রতিরোধ করতে ইতিমধ্যে স্বাস্থ্য দপ্তর ও জেলা প্রশাসন দফায় দফায় বৈঠক করছে। ডেঙ্গু মোকাবিলায় একাধিক পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।

মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি করতেও শুরু হয়েছে একাধিক পদক্ষেপ। কিন্তু তারপরেও কিছুতেই ডেঙ্গু দমন সম্ভব হচ্ছে না। এখন পর্যন্ত মালদা জেলায় এই বছর ১৪২ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পেতে থাকায় স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে বাড়ানো হয়েছে ডেঙ্গুর টেস্ট।

মালদহ জেলায় শুধু ডেঙ্গু নয় ইতিমধ্যে এই বছর ম্যালেরিয়ার জ্বরের ও প্রভাব ব্যাপক পড়েছে। মূলত পরিযায়ী শ্রমিকদের মধ্যে ম্যালেরিয়া জ্বরের আক্রান্তর সংখ্যা তুলনামূলক বেশি। তাই ডেঙ্গু ও ম্যালেরিয়া জ্বর মোকাবিলায় ইতিমধ্যে তৎপরতার সঙ্গে একাধিক পদক্ষেপ গ্রহণ করেছে স্বাস্থ্য দপ্তর থেকে জেলা প্রশাসন।

মালদা জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে এখন পর্যন্ত জেলায় ১৪২ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। জেলার মূলত ইংরেজবাজার ও কালিয়াচক ১,২,৩ ব্লক এ ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা সবচেয়ে বেশি এ সমস্ত এলাকা গুলিতে স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে বিশেষ কর্মসূচি গ্রহণ করা হয়েছে ডোর টু ডোর ক্যাম্পেনিং থেকে শুরু করে বিভিন্নভাবে মানুষকে সচেতন করার চেষ্টা চালাচ্ছেন স্বাস্থ্য কর্মীরা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 5 =