মালদহ :: বিধ্বংসী আগুনে পুড়ে ছাই তিন ভাইয়ের বসত বাড়ি,নগদ টাকা,রইল না খড়কুটোটুকুও।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: মালদহ :: ১৪ই, এপ্রিল :: বিধ্বংসী আগুনে পুড়ে ছাই তিন ভাইয়ের বসত বাড়ি,নগদ টাকা,রইল না খড়কুটোটুকুও।কান্নায় ভেঙে পড়েছেন ক্ষতিগ্রস্ত পরিবারগুলি।এই নিয়ে বৃহস্পতিবার দুপুর দুটো নাগাদ হরিশ্চন্দ্রপুর-১ নং ব্লকের কুশিদা গ্রাম পঞ্চায়েতের চন্ডীপুরা গ্রামে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে চন্ডীপুরা গ্রামের বাসিন্দা আশিক মস্তান, মনির খান ও ইসাক খান।আশিক মস্তানের রান্নার ঘর থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিক অনুমান।আগুনে‌ হতাহতের খবর পাওয়া না গেলেও বাড়িতে থাকা আসবাবপত্র, কাপড় চোপড়,নগদ টাকা,খাদ্য শস্য ও অলঙ্কার সব সবকিছু পুড়ে ছাই হয়ে যায়।

স্থানীয় সূত্রে জানা যায়,এদিন দুপুরে আশিক মস্তানের বাড়িতে আগুন দাউ দাউ করে জ্বলতে দেখে স্থানীয় ব্যক্তিরা ছুটে এসে আগুন নেভানোর কাজে হাত লাগান।আগুনের লেলিহান শিখা এতোটাই তীব্র ছিল যে আগুন নেভাতে গিয়ে কালঘাম ছুটে যায় স্থানীয়দের।ফোন করা হয় দমকল অফিসে।ঘন্টাখানেক পরে দমকলের একটি ইঞ্জিন পৌঁছায়।ইতিমধ্যে আগুনে সব পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্ত আশিক মস্তান জানান,তিনি এই সময় কাজে বাড়ির বাইরে ছিলেন।আগুন কিভাবে লেগেছে তা তিনি সঠিক বলতে পারছেন।তবে তার পরনের কাপড় ছাড়া আগুনে সব পুড়ে ছাই হয়ে গেছে। বুধবার ব্যাঙ্ক থেকে তিনি বাড়ি তৈরি করার জন্য ৫০ হাজার টাকা তুলে এনেছিলেন সেটিও পুড়ে ছাই হয়ে গেছে।

জানা গেছে ক্ষতিগ্রস্ত আশিক মস্তান পেশায় একজন সাপুড়ে এবং মনির খান ও ইসাক খান পরিযায়ী শ্রমিক। তাদের বাস্তুভিটা ছাড়া এক ছটাক জমি নেই। আগুনে সর্বস্বান্ত হয়ে খোলা আকাশের নীচে ঠাই নিয়েছেন তিনি ভাইয়ের পরিবার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − seventeen =