মালদহ :: বুধবার এক নাগাড়ের বৃষ্টিতে জলবন্দী গ্রাম।নিকাশি ব্যবস্থা না থাকায় গ্রামের রাস্তায় হাটু সমান জল।কার্যত বন্ধ হয়েছে চলাচল।

কুমার মাধব :: সংবাদ প্রবাহ :: মালদহ :: বুধবার ২২,মে ::  নেই রাস্তা, নেই নিকাশির কোন ব্যবস্থা। আর এই বেহাল নিকাশির কারণেই জীবন অতিষ্ঠ এলাকাবাসীর। এলাকায় ঢুকতে পারছে না অ্যাম্বুলেন্স। বর্ষার আগে নিকাশির দাবিতে অভিনব বিক্ষোভ এলাকাবাসীর। মাছের জাল অভিনব প্রতিবাদে সরব হলেন চাঁচল ১ নং ব্লকের মকদম পুর গ্রাম পঞ্চায়েতের টেংড়িয়া পাড়া এলাকার সাধারণ মানুষ।

জানা গিয়েছে, বুধবার এক নাগাড়ের বৃষ্টিতে জলবন্দী গ্রাম।নিকাশি ব্যবস্থা না থাকায় গ্রামের রাস্তায় হাটু সমান জল।কার্যত বন্ধ হয়েছে চলাচল।সাবমার্সিবলও জলের তলায়। বৃষ্টিতে চরম দুর্ভোগ চাঁচল ১ নং ব্লকের মকদমপুর অঞ্চলের ট্যাংরিয়া পাড়া গ্রামে।

এটা ট্যাংরিয়া পাড়ার গ্রামের রাস্তা শহরে ঢোকার মূল প্রবেশ পথ। রাস্তা দিয়ে বেশ কয়েকটি গ্রামের মানুষ তারা যাতায়াত করেন। কিন্তু দুদিনের হালকা মাঝারি বৃষ্টির ফলে রাস্তা কার্যত পুকুরে পরিণত হয়েছে। জল নিকাশি ব্যবস্থা না থাকার কারণে রাস্তায় দাঁড়িয়ে রয়েছে, হাঁটু সমান জল।

সেই জল ভেঙে যাতায়াত করছেন গ্রামের সাধারণ মানুষ। শুধু তাই নয়, জল যন্ত্রণার শিকার হয়েছেন হাসপাতালে যাওয়া অসুস্থ রোগী থেকে শুরু করে স্কুলের পড়ুয়ারা। জল ভেঙে রাস্তা দিয়ে যেতে মাঝ রাস্তায় খারাপ হয়ে যাচ্ছে এম্বুলেন্স।

অগত্যা রোগীকে খাটিয়াই করে নিয়ে যাওয়া হচ্ছে হাসপাতালে। এলাকায় তৈরি করা হোক নিকাশী ব্যাবস্থা, একাধিক দাবি নিয়ে বহুবার পঞ্চায়েত ও ব্লক প্রশাসনের দ্বারস্থ হয়েছেন গ্রামের সাধারণ মানুষ। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − six =